Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাবুল বিমানবন্দরের পাশে ফের শক্তিশালী বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক
২৯ আগস্ট ২০২১ ১৯:২৮

কাবুল বিমানবন্দরের পার্শ্ববর্তী একটি বাড়িতে শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সতর্কবার্তার ২৪ ঘণ্টা না পেরোতেই রোববার (২৯ আগস্ট) সন্ধ্যায় বিস্ফোরণের ঘটনা ঘটল। কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে এক সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা। আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন।

আফগানিস্তানের শীর্ষ টেলিভিশন চ্যানেল নেটওয়ার্ক টলো নিউজ জানিয়েছে, কাবুল বিমানবন্দরে শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে বিমানবন্দরের মূল স্থাপনার বাইরে একটি বাড়িতে এ বিস্ফোরণ হয়েছে বলেও জানানো হচ্ছে। রোববার স্থানীয় সময় সন্ধ্যায় ঘটা এ বিস্ফোরণের অন্যান্য বিস্তারিত এখনও জানা যায়নি। এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনও পাওয়া যায়নি।

এদিকে প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্সের খবরে বলা হচ্ছে, বিস্ফোরণের কয়েক মুহূর্ত আগে আকাশে রকেট দেখা যায়। ফলে এটি একটি রকেট হামলা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শনিবার রাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কাবুল বিমানবন্দরে আবারও সন্ত্রাসী হামলা হতে পারে বলে সতর্ক করে দেন। রোববারের মধ্যেই এ হামলার ঘটনা ঘটতে পারে বলে মার্কিন সেনা কর্মকর্তারা তাকে জানিয়েছে বলেও উল্লেখ করেন বাইডেন। এর মধ্যেই রোববার বিমানবন্দরটি বন্ধ করে দেয় তালেবান যোদ্ধারা।

এর আগে গত ২৬ আগস্ট হামিদ কারজাই বিমানবন্দরে পরপর দুটি বিস্ফোরণ ঘটে। এতে কমপক্ষে ৯০ জনের মৃত্যু হয়।

সারাবাংলা/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর