Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশের নাগরিক হিসেবে সকলের সমান সুযোগ ও অধিকার রয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২১ ১৭:৪৩

ঢাকা: হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের নাগরিক হিসেবে সকলের সমান সুযোগ ও অধিকার রয়েছে।

সোমবার (৩০ আগস্ট) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মাঝে-মধ্যে বিচ্ছিন্নভাবে একটি অশুভ চক্র এদেশের হাজার বছরের ঐতিহ্যে আঘাত আনার অপচেষ্টা করে যাচ্ছে।

হিন্দু ধর্মাবলম্বীদের আশ্বস্ত করে তিনি বলেন, শেখ হাসিনা যতদিন আছেন, আপনাদের কোনো ভয় নাই। বিভেদের কৃত্রিম প্রাচীর গড়তে যারা অপচেষ্টা করে, তারা কোনোদিন সফল হবে না।

২০০১ সালে বিএনপি জোট সরকারের ভয়াবহ স্মৃতির কথা স্মরণ করে তিনি বলেন, এখনো সেই ভয়াবহ স্মৃতি মুছে যায়নি। তখন সনাতন ধর্মাবলম্বীরা কত অসহায় ছিল, শতশত ঘরবাড়ি ধ্বংস করা হয়েছিল, কত নারী লাঞ্চিত হয়েছিল।

যারা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার কঠোর বলেও জানান ওবায়দুল কাদের।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে সরাসরি ও ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল।

সারাবাংলা/এনআর/এএম

ঢাকেশ্বরী মন্দির সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর