Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২১ ২১:১৩

সিরাজগঞ্জ: জেলায় উপকারভোগীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে মাতৃত্বকালীন ভাতার টাকা আদায় ও আত্মসাতের অভিযোগে এক নারী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে আটকের পর পুলিশে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ওই নারী ইউপি সদস্যের নাম সীমা খাতুন।

সোমবার (৩০ আগস্ট) সকালে অভিযুক্ত সীমা খাতুনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল রোববার (২৯ আগস্ট) বিকেলে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার পারভেজের কার্যালয়ে অভিযোগের তদন্ত করা হয়। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউপি সদস্য সীমা খাতুনকে পুলিশে সোপর্দ করে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করার নির্দেশ দেন।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদ হাসান জানান, সয়দাবাদ ইউনিয়নের পোড়াবাড়ি উত্তর গ্রামের নুর ইসলামের মেয়ে নুরুন্নাহার খাতুন মাতৃত্বকালীন ভাতা পাচ্ছিলেন। ওই ভাতার টাকা পাইয়ে দেওয়ার দাবি করে ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের নারী ইউপি সদস্য সীমা খাতুন কৌশলে দুই দফায় চার ও ১০ হাজার মোট ১৪ হাজার টাকা হাতিয়ে নেন। এ বিষয়ে নুরুন্নাহার খাতুন উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন।

তিনি আরও জানান, এ অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার নিজ কার্যালয়ে উভয়পক্ষের উপস্থিতিতে ঘটনাটি তদন্ত করেন উপজেলা নির্বাহী অফিসার। তদন্তে অভিযোগের প্রমাণ মিললে সীমা খাতুনকে পুলিশে সোপর্দ করা হয়।

এ বিষয়ে ওসি মো. নজরুল ইসলাম জানান, প্রতারণার অভিযোগে নুরুন্নাহার খাতুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। সোমবার সকালে অভিযুক্ত নারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/এনএস

অর্থ আত্মসাৎ ইউপি সদস্য আটক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর