Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লে. কর্নেল শহীদ উদ্দিন খান ও তার স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২১ ১২:১৪

ঢাকা: রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় পলাতক লে. কর্নেল (বরখাস্ত) শহীদ উদ্দিন খান ও তার স্ত্রী ফারজানা আনজুমের দশ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বুধবার (১ সেপ্টেম্বর) ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা হাফছা ঝুমা এই রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড, আনাদায়ে আরও ৬ মাস কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

কর্নেল শহিদ উদ্দিন চৌধুরী ও তার স্ত্রী ফারজানা আনজুম খান পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা ইস্যু করেছেন। আরেক আসামি জহুরুল হক খন্দকার মারা যাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রায়ে অপর দুই আসামি সৈয়দ আকিদুল আলী এবং মো. খোরশেদ আলম পাটোয়ারীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। তারা কারাগারেই ছিলেন, রায় ঘোষণার আগে তাদের আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, আসামিদের বসতবাড়ির শয়নকক্ষ থেকে এক হাজার টাকার তিন বান্ডিল আসল নোট পাওয়া যায়, যার পরিমাণ তিন লাখ টাকা। এছাড়াও এক হাজার টাকার তিন বান্ডিল জাল নোট পাওয়া যায়, যার পরিমাণও তিন লাখ টাকা । এই ঘটনায় রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(এ) ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় অভিযোগপত্রে থাকা ২১ জন সাক্ষীর মধ্যে আদালতে বিভিন্ন সময়ে ১০ জন সাক্ষী দিয়েছেন। সর্বমোট ১৩ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

সারাবাংলা/এআই/এসএসএ

কারাদণ্ড লে. কর্নেল শহীদ উদ্দিন খান ও তার স্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর