Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ওমরাহ পালনে সিনোফার্ম অনুমোদনের পর বুস্টার ডোজের প্রশ্ন আসে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪০

ঢাকা: ওমরাহ পালনে সিনোফার্মের ভ্যাকসিন নিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ওমরাহ পালনে আগ্রহী ব্যাক্তিদের করোনা প্রতিরোধে ভ্যাকসিনের বিষয়ে সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম অনুমোদনের পর বুস্টার ডোজের আর প্রশ্ন আসে না। সৌদি কর্তৃপক্ষ যখন সিনোর্ফাম অনুমোদন দেয়নি তখন বুস্টার ডোজের প্রসঙ্গ এসেছিল। কিন্তু এখন তো সে পরিস্থিতি নেই।

বিজ্ঞাপন

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ভার্সন-২) এর আওতায় অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এই কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ধর্মপ্রাণ মুসলমান সম্প্রদায়ের মানুষ ওমরাহ করার অপেক্ষায় রয়েছেন। সৌদি আরব সরকার সিনোফার্মকে এতোদিন অনুমোদন দেয়নি। তখন বুস্টার ডোজের প্রশ্ন ওঠেছিল। এখন সৌদি আরব সিনোফার্মকে অনুমোদন দিয়েছে।

তিনি বলেন, কয়েকদিন আগে হজ অ্যাসোসিয়েশনের উদ্যোগে আমাদের একটি ওয়েবিনার ছিল, সেখানে আমি অংশ নিয়েছিলাম। সেখানে একটা প্রশ্ন ওঠেছিল- সৌদি কর্তৃপক্ষ সিনোর্ফামকে অনুমোদন দেয়নি কিন্তু আমাদের দেশের অনেক লোক সিনোর্ফামের ভ্যাকসিন নিয়েছে। পরে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং হজ মিশনে যারা আছেন তাদের যোগাযোগের পর সৌদি কর্তৃপক্ষ সিনোর্ফামকে অ্যাকসেপ্ট করেছে।

সৌদি কর্তৃপক্ষ তো বুস্টার ডোজের কথা বলছে—এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বুস্টার ডোজের কথা আগে বলেছিল। যখন সিনোফার্ম অনুমোদন করে নাই তখন ছিল বুস্টার ডোজ। সিনোফার্ম অনুমোদন করার পর তো আর বুস্টার ডোজের প্রশ্ন আসে না।

পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব আলী ও অন্যরা।

সারাবাংলা/জেআর/এসএসএ

টপ নিউজ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর