Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সশরীরে পরীক্ষা নিল ঢাবির সাংবাদিকতা বিভাগ

ঢাবি করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৭

ঢাকা: স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। দুই বর্ষের পরীক্ষায়ই শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো শতভাগ।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিভাগটির স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়েছে বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ বিল্ডিংয়ে সকাল ১১টার দিকে স্নাতকোত্তর পর্যায়ের প্রথম সেমিস্টার এবং দুপুর দুটোর দিকে স্নাতক শেষবর্ষের সপ্তম সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। স্নাতকোত্তর পর্যায়ে ৫৩ শিক্ষার্থীকে আলাদা দুটো রুমে বসিয়ে পরীক্ষা নিয়েছে বিভাগটি। একই পদ্ধতিতে দুপুর স্নাতক শেষবর্ষের ৬৬ শিক্ষার্থীর পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে

এ ব্যাপারে স্নাতক শেষবর্ষের শিক্ষার্থী মুকুল মোর্শেদ সারাবাংলাকে বলেন, অনলাইনে পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে অনেক ধরনেরই সমস্যা থাকে। বিভাগ অফলাইনে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসেছি আমরা।

শিক্ষার্থীদের সম্মতির ভিত্তিতে অফলাইনে পরীক্ষা নেওয়া হয়েছে জানিয়ে বিভাগটির চেয়ারপারসন ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবুল মনসুর আহম্মদ বলেন, অনলাইনের অনেক ধরনের সীমাবদ্ধতা রয়েছে। অনেক শিক্ষার্থী পুকুরপাড়ে গিয়ে কিংবা বাড়ি থেকে অনেক দূরে গিয়ে নেটওয়ার্ক পায়। সেক্ষেত্রে শিক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে তাদের সম্মতি সাপেক্ষে অফলাইনে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হয়েছে।

পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতি শতভাগ ছিলো জানিয়ে তিনি বলেন, শতভাগ উপস্থিতির মধ্য দিয়ে পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের ৭ম সেমিস্টার এবং স্নাতকোত্তর পর্যায়ের প্রথম সেমিস্টারের পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।

সারাবাংলা/আরআইআর/একেএম

টপ নিউজ ঢা‌বি সশরীরে পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর