Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে হোম হাসপাতালের ফ্রি হেলথ ক্যাম্প

সারাবাংলা ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫০

স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্পৃহা’র সহযোগিতায় চট্টগ্রাম নগরীর সরাইপাড়া এলাকায় ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছে ‘হোম হাসপাতাল’। শুক্রবার (৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ক্যাম্পে শতাধিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।। উল্লেখ্য, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা সেবা প্রদান প্রতিষ্ঠান ‘হোম হাসপাতাল’ বছরজুড়ে প্রতিমাসে ফ্রি হেলথ ক্যাম্প করছে।

বিজ্ঞাপন

ফ্রি হেলথ ক্যাম্পের তরফ থেকে জানানো হয়, চলতি বছরে এ পর্যন্ত ৬টি হেলথ ক্যাম্প সম্পন্ন হয়েছে। বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা ও অন্যান্য প্রয়োজনীয় ওষুধ প্রদান করে আসছে হোম হাসপাতাল।

হোম হাসপাতালের উদ্যোক্তা ও নির্বাহী এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, অসহায় দুঃস্থ গরীব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার যেমন কাজ করছে, তেমনি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার মতো কাজ করছে হোম হাসপাতাল। আমরা প্রতিমাসে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্য সেবা প্রোগ্রাম করছি।

উল্লেখ্য ডা. বিদ্যুৎ বড়ুয়া করোনা মহামারির সময়ে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী। এছাড়া ডা. সৈকত, নার্স শারমিন , সৈকত বাবলা, ফারুক চৌধুরী ফয়সাল হোম হাসপাতালের চিকিৎসা সেবা কাজে অংশ নেন। ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রত্যক্ষ সহযোগিতা করে রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইম, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও এলবিয়ন গ্রূপ।

শুক্রবার অনুষ্ঠিত ফ্রি হেলথ ক্যাম্পে স্থানীয় ওয়ার্ড কমিশনার আলহাজ নুরুল আমিন, স্পৃহা সভাপতি আজাদ শুভসাধারণ সম্পাদক কাইছার সৌরভ ও অন্যন্য সদস্যবৃন্দ এবং রোটারি ক্লাব অব চিটাগং প্রাইমের সভাপতি হেলালুদ্দীন, মহাসচিব মুজাহিদুল ইসলাম রানা, যুগ্ম মহাসচিব অজয় কর পরিচালক আবু আরিফ, জামাল উদ্দিন, নির্জর বড়ুয়া ও তমাল উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর