Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নকল ওষুধসহ গ্রেফতার সাত জন ৩ দিনের রিমান্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৪

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ক্যানসার ও করোনা মহামারিতে বহুল ব্যবহৃত দেশি ও বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল ওষুধ এবং ওষুধ তৈরির সরঞ্জামসহ ৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। বংশাল থানার মামলায় তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গ্রেফতাররা হলো- তরিকুল ইসলাম, সৈয়দ আল মামুন, সাইদুল ইসলাম, মনোয়ার, আবদুল লতিফ, নাজমুল ঢালী ও সাগর আহমেদ মিলন। এসময় তাদের হেফাজত থেকে একমি কোম্পানির মোনাস-৭০০ বক্স, স্কয়ার কোম্পানির সেকলো-৫০ বক্স, জেনিথ কোম্পানির ন্যাপ্রোক্সেন প্লাস-৭৪৮ বক্সসহ অন্যান্য কোম্পানির বিপুল পরিমাণ নকল ওষুধ, ওষুধ তৈরির মেশিন, ডায়াস ও ওষুধের খালি বাক্স উদ্ধার করা হয়।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার। গত বুধবার (১ সেপ্টেম্বর) থেকে ধারাবাহিক অভিযানে রাজধানীর কাজলা, আরামবাগ ও মিটফোর্ড এলাকায় অভিযান করে তাদের গ্রেফতার করা হয়।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, ‘একটি অসাধু চক্র নকল ওষুধ বাজারজাত করছে। এ চক্রের সদস্যদের গ্রেফতারে অভিযান শুরু করে গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। গত ১ সেপ্টেম্বর বুধবার ধারাবাহিক অভিযানে করে এ প্রতারক চক্রের ৭ জনকে গ্রেফতার করা হয়।

ডিবি প্রধান বলেন, ‘বিশ্ব বাজারের ১৪৫টি দেশে রফতানি হচ্ছে বাংলাদেশের ওষুধ। ভেজাল এবং নকল ওষুধ এই সুনাম এবং আস্থাকে প্রশ্নবিদ্ধ করছে। মফস্বলের ওষুধ ফার্মেসিগুলোকে টার্গেট করে একটি সংঘবদ্ধ চক্র সারাদেশে ভেজাল ও নকল ওষুধ ছড়িয়ে দিচ্ছে। এ ধরণের ওষুধ মাদকের চেয়েও ভয়াবহ।’

এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘যদি কেউ আমাদের নকল ওষুধ কারখানা বিষয়ে অবগত করেন তাহলে আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ নকল ওষুধ রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর