Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪৪

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ধরলা ও ব্রহ্মপুত্রের পানি কিছুটা কমলেও এখনও বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, ধরলার পানি সেতু পয়েন্টে বিপৎসীমার ৪০ সেন্টিমিটার ও ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে বিপৎসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিজ্ঞাপন

জেলার উলিপুর, চিলমারী, সদর, রৌমারী ও রাজিবপুর উপজেলায় ব্রহ্মপুত্র ও ধরলার অববাহিকার প্রায় দুই শতাধিক চরাঞ্চলের লক্ষাধিক মানুষ দুই সপ্তাহেরও বেশি সময় ধরে পানিবন্দি জীবনযাপন করছে। হাতে কাজ না থাকায় খাদ্য সংকটে পড়েছে শ্রমজীবীরা। বন্যা কবলিত এলাকাগুলোতে শুকনো খাবার, বিশুদ্ধ পানি, শিশু খাদ্য ও গো-খাদ্যের সংকট তীব্র হয়ে উঠছে। সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান বিএম আবুল হোসেন জানান, আমার ইউনিয়নে প্রায় সাড়ে ৩ হাজার পরিবার বন্যা কবলিত। এরমধ্যে মাত্র ৫০০ পরিবারকে বরাদ্দ পাওয়া ১০ কেজি করে বিতরণ করা হয়েছে। এখনও বাকি পরিবারগুলোকে সহায়তা দেওয়া সম্ভব হয়নি।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বন্যা কবলিত এলাকায় ইতিমধ্যে ২৮০ মেট্রিক টন চাল, সাড়ে ১২ লাখ টাকা ও ১৫০০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন- কুড়িগ্রামে বন্যায় চরম দুর্ভোগে লক্ষাধিক মানুষ

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর