Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরানো হলো সোহেল রানাকে, নতুন তদন্ত কর্মকর্তা আলমগীর

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৬

ঢাকা: গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের পৃষ্ঠপোষক বনানী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে সরিয়ে দেওয়া হয়েছে। তার স্থলে নতুন কর্মকর্তাকে পদায়ন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। উত্তরা পূর্ব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর গাজীকে সেখানে পদায়ন করা হয়েছে। এছাড়া আরও ২০ পুলিশ পরিদর্শক পদে রদবদল করা হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা এক আদেশে এই বদলির নির্দেশ দেওয়া হয়। ডিএমপির মিডিয়া শাখার উপ কমিশনার (ডিসি মিডিয়া) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ই-অরেঞ্জের ঘটনায় সোহেল রানার বিরুদ্ধে গুলশান থানায় মামলা হয়েছে। গুলশান বিভাগীয় পুলিশ তদন্ত করছে। এছাড়া ভারতে তার নামে মামলা হয়েছে। আপাতত তাকে সরিয়ে নেওয়া হলো। এরপর তদন্ত রিপোর্ট এলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন:

এর আগে, বিকেলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘তাকে ভারত থেকে ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে। যদিও বিষয়টি অনেক জটিল। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে সহযোগিতা নেওয়া হবে।’

গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সোহেল রানা ঢাকা থেকে লালমনিরহাট যান। সেখান থেকে শুক্রবার (৩ সেপ্টেম্বর) পাটগ্রামের চ্যাংরাবান্দা সীমান্ত দিয়ে ভারতে যান। তাকে স্থানীয় বাবু নামে এক ব্যক্তি ১০ হাজার টাকার বিনিময়ে বর্ডার পার করে দেন।

বিজ্ঞাপন

পরে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) সোহেল রানাকে আটক করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে। তার কাছ থেকে বিদেশি পাসপোর্ট, দেশি-বিদেশি একাধিক ব্যাংকের ক্রেডিট কার্ড পাওয়া যায়। নেপাল দিয়ে ইউরোপ পাড়ি দেওয়ার কথা ছিল সোহেল রানার। ই-অরেঞ্জের টাকা মেরে দেওয়ায় গা ঢাকা দিতেই তিনি বাংলাদেশ থেকে পালিয়ে যান বলে স্বীকার করেছেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

টপ নিউজ নতুন তদন্ত কর্মকর্তা বনানী থানা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর