Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝুঁকিপূর্ণ উহানে ফ্লাইট পরিচালনায় বিমানের ২০ কর্মীকে সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২১ ২৩:১২

ঢাকা: চীনের উহানে জীবনের ঝুঁকি নিয়ে ফ্লাইট পরিচালনা করায় বাংলাদেশ বিমানের ২০ কর্মীকে পুরস্কার দিয়েছে বিমান কর্তৃপক্ষ। রোববার (৫ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকার প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে এ সংবর্ধনা দেওয়া হয়।

চীনের উহান শহরে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে অবদান রাখায় উহান ফ্লাইট বিজি ৭০০২ এর ককপিট ক্রু, কেবিন ক্রু, প্রকৌশলী, ফ্লাইট অপারেশন্স ও গ্রাউন্ড সার্ভিসের সংশ্লিষ্ট কর্মীদের ধন্যবাদ জানান বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। একইসঙ্গে উহান ফ্লাইটের সঙ্গে সংশ্লিষ্ট ২০ জনকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা স্মারক তুলে দেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী এসময় বলেন, ‘প্রথম যখন চীনে করোনা সংক্রমণ শুরু হয় সে সময় সাহসিকতার সঙ্গে ৩১২ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে এনেছে বিমানকর্মীরা। বিমানের কর্মীরা লকডাউনের সময়েও নিরলসভাবে কাজ করেছেন। উহান ফ্লাইটে দায়িত্ব পালনকারী সবাইকে অভিনন্দন।’

উল্লেখ্য, করোনা মহামারির শুরুর দিকে ২০২০ সালের ৩১ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে (ফ্লাইট বিজি ৭০০১) চীনের উহান শহরে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

উহান বিমানের ২০ কর্মী সংবর্ধনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর