Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা

স্টাফ করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:২৪

ঢাকা: বাংলার আকাশে আসছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। এই এয়ারলাইন্সটি আগামী বছরের জানুয়ারিতে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গিয়েছে। দেশের তৃতীয় এয়ারলাইন্স কোম্পানি হিসেবে যাত্রা শুরু হবে এয়ার অ্যাস্ট্রার।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সারাবাংলার সঙ্গে আলাপকালে এ কথা জানান এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্সের সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) ইমরান আসিফ।

তিনি সারাবাংলাকে বলেন, আমাদের ট্রেড করা হয়েছে এয়ার অ্যাস্ট্রা নামে। চলতি বছরের জুলাই মাসে আমাদের যাত্রা শুরু হয়। ফ্লাইট পরিচালনা এবং কোম্পানির আনুষ্ঠানিকতা বিষয়ে সিভিল এভিয়েশনের সঙ্গে ৪ আগস্ট আলোচনা হয়েছে। এখন সিভিল এভিয়েশনের অনুমতির অপেক্ষায় রয়েছি। যেসব বিষয়গুলো বিমান পরিচালনা করতে প্রয়োজন সেগুলোর কাজ এগিয়ে নিচ্ছি।

ইমরান আসিফ আরও বলেন, ইউরোপ বা আমেরিকা থেকে বিমান ক্রয় করার আলোচনা করছি। ইতোমধ্যে দুটি কোম্পানির সঙ্গে আলোচনাও শেষপর্যায়ে। প্রাথমিকভাবে চারটি এটিআর (৭২-৬০০ বিমান) দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার চিন্তা রয়েছে। তবে চারটি বিমান না হলেও কমপক্ষে তিনটি বিমান দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। চারটি বিমান দিয়ে হলে অভ্যন্তরীণ সাতটি রুটে ফ্লাইট পরিচালনা আর তিনটি বিমান হলে এক-দুইটি গন্তব্য বাদ রেখে ফ্লাইট অপারেশন হবে।

এদিকে বর্তমানে বাংলাদেশে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসরকারি দুটি বিমান সংস্থা ইউএস-বাংলা এবং নভোএয়ার ফ্লাইট পরিচালনা করছে। আর ধারদেনায় জর্জরিত হয়ে রিজেন্ট এয়ারলাইন্স ও ইউনাইটেড এয়ারলাইন্স ইতোমধ্যে তাদের ব্যবসা গুটিয়ে নিয়েছে।

সারাবাংলা/এসজে/এএম

এয়ার অ্যাস্ট্রা নতুন এয়ারলাইন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর