Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেস ক্লাব অব ইন্ডিয়াতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২১ ১৮:১১

ঢাকা: ভারতের রাজধানী নয়াদিল্লীতে প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় বঙ্গবন্ধু মিডিয়া কর্ণার উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সোমবার (৬ সেপ্টেম্বর) নয়াদিল্লীর রাইসানা রোডের প্রেস ক্লাব অব ইন্ডিয়ার দ্বিতীয় তলায় এই কর্নার উদ্বোধন করা হয়।

এসময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই দেশের সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে। এই সুসম্পর্ককে এগিয়ে নিতে দুই দেশের জনগণের মধ্যে আরও ঘনিষ্ঠ যোগাযোগের জন্য আমাদের উদ্যোগ নিতে হবে। প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় বঙ্গবন্ধু মিডিয়া কর্নার নিঃসন্দেহে এক্ষেত্রে একটি মাইলফলক।

প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সভাপতি উমাকান্ত লাখেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান, প্রেস মিনিস্টার শাবান মাহমুদ, বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সাবেক সভাপতি গৌতম লাহিড়ী এবং সংস্থার সাধারণ সম্পাদক বিনয় কুমার ।

প্রেস ক্লাব অব ইন্ডিয়া এবং নয়াদিল্লীতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের যৌথ উদ্যোগে গড়ে তোলা আধুনিক ডিজিটাল প্রযুক্তি সম্বলিত বঙ্গবন্ধু মিডিয়া কর্নারে একটি গ্রন্থাগার এবং প্রজেকশন হল রয়েছে। কর্নারের রক্ষণাবেক্ষণে দুই সংস্থার মধ্যে একটি সমঝোতা স্মারকও সই করা হয়।

এর আগে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ নয়াদিল্লীর রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় মন্ত্রী পরিদর্শন বইয়ে সই করেন এবং সমাধি চত্বর ঘুরে দেখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

প্রেস ক্লাব অব ইন্ডিয়া বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর