Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুদের নিয়ে বেড়াতে যাওয়ার অনুমতি চেয়ে জাপানি মায়ের আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২১ ২১:১৩

ঢাকা: দুই শিশুর সঙ্গে রাত কাটানো এবং তাদের নিয়ে বাইরে বেড়াতে যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন শিশুদের মা জাপানি নারী নাকানো এরিকো।

সোমাবার (৬ সেপ্টম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।

নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ আবেদন করেন। আবেদনের ওপর মঙ্গলবার শুনানি হতে পারে বলে জানা গেছে।

আইনজীবী শিশির মনি জানান, আদালতের নির্দেশে বর্তমানে বাবা-মাসহ রাজধানীর গুলশানের চারকক্ষ বিশিষ্ট একটি বাসায় রয়েছে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। মা এরিকো শিশুদের নিয়ে বাইরে যেতে চাইলেও বাবা রাজি হননি। এ কারণে মার্কেটে যাওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

এর আগে, গত ৩১ আগস্ট হাইকোর্ট আদেশ দেন বাবা-মাসহ রাজধানীর গুলশানের চার কক্ষবিশিষ্ট একটি বাসায় থাকবে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। সেখানে তারা আপাতত ১৫ দিন থাকবে। ওই বাসার ভাড়া উভয়পক্ষ বহন করবে।

সমাজসেবা অধিদফতরের ঢাকার ডেপুটি ডিরেক্টর তাদের তত্ত্বাবধান করবেন। প্রয়োজনে এ কর্মকর্তা ওই বাসায় রাত্রিযাপন করতে পারবেন। গুলশানের বাসায় থাকাকালীন তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর পুলিশ ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বলা হয়েছে।

আগামী ১৬ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী আদেশের জন্য দিন ধার্য রয়েছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আবেদন জাপানি ২ শিশু টপ নিউজ মা

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর