Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ ৯ জন ৪ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২১ ১৬:২০

ঢাকা: একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ নয় জনকে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত এই রিমান্ড আদেশ দেন।

রিমান্ডের আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আব্দুর রব, অধ্যাপক ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত, জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আব্দুল কালাম।

এর আগে রাজধানীর ভাটারা থানার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি অফিস থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা জামায়াত নেতারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, গ্রেফতার প্রায় সবার বিরুদ্ধেই বিভিন্ন সময়ে জ্বালাও-পোড়াও, ভাংচুর ও নাশকতার মামলা রয়েছে। এসব মামলায় তারা জামিনে রয়েছেন কি না- তা যাচাই করা হচ্ছে। জামিনে না থাকলে পুরনো মামলাগুলোতেও গ্রেফতার দেখানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

জামায়াত ইসলামী টপ নিউজ নেতা রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর