Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতিরিক্ত সচিব হলেন ৯২ যুগ্ম সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২১ ২০:২০

ফাইল ছবি

ঢাকা: সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরে কর্মরত ৯২ জন যুগ্ম সচিব ও সমমর্যাদার কর্মকর্তাতে পদোন্নতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই কর্মকর্তারা পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হয়েছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা পৃথক দুই প্রজ্ঞাপনে ৮৯ জন কর্মকর্তাকে এবং লিয়েন থাকা আরও তিন জনকে এই পদোন্নতি দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা একটি প্রজ্ঞাপনে ৮৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। আরেকটি প্রজ্ঞাপনে বিভিন্ন দূতাবাসে কর্মরত দু’জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া বিদেশে শিক্ষা ছুটি বা লিয়েনে থাকা আরও তিন কর্মকর্তাও অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। সবমিলিয়ে যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন ৯২ জন কর্মকর্তা।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব কর্মকর্তা তাদের যোগদানপত্র ই-মেইলে (sa1@mopa.gov.bd) পাঠাবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছর অতিরিক্ত সচিব পদে পদোন্নতির জন্য যুগ্মসচিব পদ মর্যাদার তিন শতাধিক কর্মকর্তাকে বিবেচনায় নেওয়া হয়। এর মধ্যে পদোন্নতি পেলেন ৯২ জন। বাকি দুই শতাধিক কর্মকর্তা যুগ্ম সচিব পদেই রয়েছেন।

এর আগে, গত বছরের ২৬ সেপ্টেম্বর ৯৮ জন কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। এ পদোন্নতির পরও দুই শতাধিক কর্মকর্তা পদোন্নতি বঞ্চিত হয়েছিলেন।

বর্তমানে প্রশাসনে অতিরিক্ত সচিবের সংখ্যা ৪১৬ জন। নতুন করে ৯২ জন যুক্ত হওয়ায় এ সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০৮ জনে। নতুন পদোন্নতি পাওয়া যুগ্মসচিবদের তালিকা দেখুন এখানে

সারাবাংলা/জেআর/টিআর

অতিরিক্ত সচিব জনপ্রশাসন মন্ত্রণালয় টপ নিউজ যুগ্মসচিব যুগ্মসচিবের পদোন্নতি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর