Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীক্ষায় আর বসা হলো না রাকিবের

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪৮

আর এইচ রাকিব। সরকারি তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী ছিলেন। গত বছরই তার সেই স্নাতকোত্তর পরীক্ষা হওয়ার কথা ছিল। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে সেই পরীক্ষা আর হতে পারেনি। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পরীক্ষার সময় ঘনিয়ে এলেও রাকিবের সেই পরীক্ষা আর কখনো শেষ হবে না! রাকিব নিজেই যে কলেজ-পরীক্ষা সবকিছুর ঊর্ধ্বে চলে গেছেন। ডেঙ্গু কেড়ে নিয়েছে এই মেধাবী শিক্ষার্থীর প্রাণ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ডেঙ্গু আক্রান্ত আর এইচ রাকিব। আর সে কারণেই মাত্র দু’দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা শুরু হলেও পরীক্ষাকেন্দ্রে ফাঁকাই পড়ে থাকবে রাকিবের আসনটি।

আর এইচ রাকিবের গ্রামের বাড়ি ময়মনসিংহ। তিতুমীর কলেজের ব‍্যবস্থাপনা বিভাগের স্নাতকোত্তর ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। ঢাকার খিলগাঁওয়ে পরিবারের সঙ্গে থাকতেন। সম্প্রতি জ্বরে আক্রান্ত হলে রক্ত পরীক্ষা করিয়ে ডেঙ্গু সংক্রমণ শনাক্ত হয় তার শরীরে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রাকিবের ঘনিষ্ঠ বন্ধু মো. নিশাদ সারাবাংলাকে বলেন, গতকালও (সোমবার) রাকিবের সঙ্গে কথা হয়েছে। বলছিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তবে স্বাভাবিক ছিল। মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র নিয়েও কথা হলো। অথচ ২৪ ঘণ্টা যেতে না যেতেই রাকিব এখন আমাদের সবার ধরাছোঁয়ার বাইরে।

আরেক সহপাঠী মেহেদী হাসান বলেন, আমাদের মধ্য থেকে নিমিষেই নিভে গেল উচ্ছ্বল একটি প্রাণ। রাকিব খুবই ভ্রমণপিপাসু ছিল। স্কুল থেকে একসঙ্গে আমরা পড়ালেখা করেছি। পড়ালেখার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার চেষ্টা ছিল ওর মধ্যে। মাঝে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কিছুদিন চাকরিও করেছে। দুই দিন পর পরীক্ষা শুরু হলে তার আসনটি ফাঁকাই থাকবে।

তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগও গভীরভাবে শোকাহত। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাকিবের সাদাকালো ছবি আর শোকবার্তায় শোক জানাচ্ছেন সহপাঠী, বন্ধুরা। ২৫ বছরের একমাত্র ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ রাকিবের মা-বাবা। পরিবার জানিয়েছে, গ্রামের বাড়িতেই রাকিবের মরদেহ দাফন হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/টিআর

আর এইচ রাকিব ডেঙ্গু আক্রান্ত তিতুমীর কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর