Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ রাত সন্তানদের সঙ্গে থাকতে পারবেন জাপানি মা

স্টাফ করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৭

ফাইল ছবি

ঢাকা: জাপানি মা নাকানো এরিকো দুই সন্তানের সঙ্গে রাত কাটাতে পারবেন বলে অনুমতি দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে অনলাইন প্লাটফর্মে এরিকোর বিরুদ্ধে অবমাননাকর ভিডিও অপসারণে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া জাপানি মাকে নিয়ে এসব ভিডিও তৈরির সঙ্গে জড়িতদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে জাপানি মায়ের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। বাবার পক্ষে ছিলেন ফাওজিয়া করিম ফিরোজ ও কাজী মারুফুল আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

পরে আদালতের বরাত দিয়ে আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, আগামী ৯, ১১, ১৩ ও ১৫ সেপ্টেম্বর দিবাগত রাত জাপানি মা তার সন্তানদের সঙ্গে কাটাবেন। তখন বাবা থাকবেন না। একইসঙ্গে ওই বাসার ভেতরে বাবার স্থাপন করা সিসিটিভি ক্যামেরা অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। আদালত বাবা-মা উভয়কেই আলাদাভাবে সন্তানদের নিয়ে বাইরে ঘুরাফেরা করার অনুমতি দিয়েছে।

এর আগে গত ৬ সেপ্টেম্বর জাপানি মা চিকিৎসক নাকানো এরিকোকে নিয়ে অপপ্রচার সংক্রান্ত সব কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরোনার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। এ ছাড়া দুই শিশুকে নিয়ে বেড়ানোর উদ্দেশ্যে বাইরে নিয়ে যাওয়ার অনুমতিসহ কয়েকটি বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে আবেদন করা হয়।

দুই শিশুর জাপানি মায়ের আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ আবেদন দায়ের করেন।

বিজ্ঞাপন

গতকাল ৭ সেপ্টম্বর ওই আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। আজ আবার দুপক্ষের শুনানি শেষে আদালত এই আদেশ দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ

জাপানি মা জাপানি মায়ের রিট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর