Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আস্থাহীনতার আরেক নাম বিএনপি: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২১ ১৪:০২

ঢাকা: জনগণের কাছে আস্থাহীনতার আরেক নাম বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে তার বাসভবনে ব্রিফিংকালে তিনি এই মন্তব্য করেন।

বর্তমান সরকার তাবেদার সরকারে পরিণত হয়েছে- বিএনপি নেতাদের এমন অভিযোগকে উদ্ভট ও কাল্পনিক উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে তাবেদারি তাদেরই হাতিয়ার। তারাই জনগণের সমর্থনের তোয়াক্কা না করে অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার অলি-গলি খোঁজে। যারা নিজেরাই নিজেদের গঠনতন্ত্র মানে না। যারা কথায় কথায় বিদেশিদের কাছে যায়, জনগণের কাছে যেতে সাহস পায় না, তারাই হচ্ছে তাবেদার।

আওয়ামী লীগ এদেশকে আত্মমর্যাদাশীল এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

তিনি বলেন, বিএনপির আন্দোলনের ভাবনা কথামালায় সীমাবদ্ধ শব্দবোমা ছাড়া আর কিছু নয়।

বিএনপি নেতারা সারাদেশে সংকট দেখতে পান, কিন্তু তারা নিজেদের রাজনীতিতে কোন সংকট দেখতে পায় না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশ্ন রেখে বলেন, হাতের তালু দিয়ে কি আকাশ ঢাকা যায়? বিএনপি নেতারা খন্ডিত -দৃষ্টি দিয়ে দেখছে সবকিছু।

তিনি বলেন, জনগণকে দূরে ঠেলে দিয়ে নেতৃত্ব তোষণ নীতিই এখন বিএনপির রাজনীতি। তারা সাদাকে সাদা যেমন বলতে পারে না, তেমনি পারে না কালোকে কালো বলতে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অদম্য অগ্রযাত্রায়। দেশের উন্নয়ন ও সমৃদ্ধির চলমান ধারায় সংকটের কোনো ছায়া পড়েনি, বরং উন্নয়নে যাদের গাত্রদাহ তারাই ঈর্ষার আগুনে জ্বলছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের মুখে দুর্নীতির কথা বলা প্রসঙ্গে বলেন, দুর্নীতি ছিল তাদের শিরায় শিরায়। যা থেকে এখনও তারা বেরিয়ে আসতে পারেনি। দুর্নীতিকে যারা প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল, লুটপাট আর অনিয়মের কন্ট্রোল রুম হিসেবে যারা হাওয়া ভবন তৈরি করেছিল, পর পর পাঁচবার দুর্নীতিতে দেশকে বিশ্ব চ্যাম্পিয়নের কলঙ্কতিলক পরিয়েছিলো তারা এখন দুর্নীতির কথা বলেন। চোখে পর্দা না থাকলে, নির্লজ্জ হলেই কেবল এমন কথা বলা যায়।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার বিভিন্ন খাতে নিজ উদ্যোগে শুদ্ধি অভিযান পরিচালনা করছে। এ সাহস একমাত্র বঙ্গবন্ধু কন্যাই দেখাতে পেরেছেন।

সারাবাংলা/এনআর/এসএসএ

ওবায়দুল কাদের টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর