Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্র প্রবাসীর বিরুদ্ধে বিচারকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৯

চাঁপাইনবাবগঞ্জ: জেলা জজ আদালতের লিগ্যাল এইড শাখার সিনিয়র সহকারী জজ জাহিদুল ইসলাম জুয়েল তার দুই শিশুপুত্রকে অস্ত্র চালানো শেখাচ্ছেন, এমন একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর পাঁচ বছর আগের ওই ভিডিওতে নানান কুরুচিপূর্ণ, মানহানিকর মন্তব্য আসতে শুরু করেছে। এমন পরিস্থিতিতে, পরিবারের সদস্যদের ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগের মাধ্যমে কুরুচিপূর্ণ পোস্ট করার দায়ে যুক্তরাষ্ট্র প্রবাসী নিয়াজ মাহমুদ ভিকুর (৫৫) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই বিচারক।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন। সোমবার বিকেলে মামলাটি দায়ের করা হয়। মামলার আসামী যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী নড়াইল জেলার মহিষখোলা গ্রামের নিয়াজ মাহমুদ ভিকু।

এ ব্যাপারে জাহিদুল ইসলাম জুয়েল জানান, ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২২(২), ২৩(২), ২৬(১), ২৯(১) ও ৩৫(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি আইনগত কর্তৃত্ব ছাড়াই আমার, আমার স্ত্রীর, ভাইয়ের স্ত্রী, ভাই-বোন ও সন্তানদের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যবহার করেছেন। এছাড়াও ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছেন।

তিনি আরও বলেন, পাঁচ মাস ধরে তার বোনকে মেসেঞ্জারে বিরক্ত করছেন নিয়াজ মাহমুদ ভিকু। তাক নানান কুপ্রস্তাব দিলে রাজি না হওয়ায় পুরো পরিবারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নোংরা, জঘন্য, কুরুচিপূর্ণ, মানহানিকর নানা পোস্ট করছেন তিনি । নিজের দুইটি আইডি ছাড়াও আরও কয়েকটি ফেক আইডি থেকে এ ধরনের মানহানিকর পোস্ট করছে ভিকু।

সরকারি কর্মকর্তা হয়েও এমন হয়রানির শিকার হলে জনসাধারণের অবস্থা করুণ উল্লেখ করে ওই বিচারক ডিজিটাল নিরাপত্তা আইনে এর সুষ্ঠু বিচার পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে ২০১৬ সালের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নতুন করে ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, পিস্তল হাতে শিশু ছেলে। পেছনে দাঁড়িয়ে বিচারক বাবা। তিনি ছেলেকে শেখাচ্ছেন ট্রিগার চাপার কৌশল। ছেলেও একের পর এক ছুড়ছেন গুলি। বিকট শব্দে কেঁপে উঠছে চারপাশ। নিজের লাইসেন্স করা দুইটি অস্ত্র ব্যবহার করে সুন্দরবন বেড়াতে গিয়ে বাচ্চারা শখ করে গুলি করেছিল বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা জজ আদালতের লিগ্যাল এইড শাখার সিনিয়র সহকারী জজ জাহিদুল ইসলাম জুয়েল।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর