Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীমনি-সাকলায়েনের ভিডিও সরাতে আইনি নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২১ ১০:১৮

ঢাকা: চিত্রনায়িকা পরীমনি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের জন্মদিন উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের কাছে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ।

আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ জানান, বিটিআরসি ভিডিও সরাতে কোনো পদক্ষেপ না নিলে নোটিশের কপি সংযুক্ত করে হাইকোর্টে আবারও সম্পূরক রিট আবেদন করব।

এর আগে গত ৫ সেপ্টেম্বর চিত্রনায়িকা পরীমনি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে না সরানোয় বিটিআরসির ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট।

পরীমনি-সাকলায়েনের ভিডিও অপসারণ সংক্রান্ত রিটের শুনানিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ ক্ষোভ প্রকাশ করেন। তবে বিটিআরসিকে আইনি নোটিশ না পাঠিয়ে রিট দায়ের করায় আদালত রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া চিত্রনায়িকা পরীমনি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও সব প্লাটফর্ম থেকে সরানোর নির্দেশনা চেয়ে গত ২৫ আগস্ট হাইকোর্টে রিট করা হয়। এ ছাড়া রিটে মৃত কলেজ ছাত্রী মুনিয়া ও জেকিজির ডা. সাবরিনার ব্যক্তিগত জীবনের ভিডিও সরানো কথা বলা হয়েছিল।

আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ জানান, আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি, ভিডিও প্রকাশ করছে। এতে বিশেষ করে নারীদের চরিত্র টার্গেট করেই হচ্ছে।

এ কারণে এসব ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরিয়ে নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর