Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরণোত্তর চক্ষুদান করবেন আ ক ম মোজাম্মেল হক

স্টাফ করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২১ ১৫:১৭

ঢাকা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মরণোত্তর চক্ষুদান করবেন বলে জানিয়েছেন । তিনি বলেন, মৃত্যুর পর আমার চোখ যদি কারও কাজে লাগে তাহলে আমি খুশি হব।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে রোটারি ইন্টারন্যাশনাল ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি আয়োজিত মরণোত্তর চক্ষুদানবিষয়ক আলোচনায় মন্ত্রী একথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ‘আমি আমার মৃত্যুর পর চক্ষুদান করতে চাই। চক্ষুদানের মাধ্যমে অন্য কোনো ব্যক্তি যদি দৃষ্টি শক্তি ফিরে পায় তাহলে আমি খুশি। এটা সওয়াবের কাজ, ভালো কাজ এবং পুণ্যের কাজ। আমার মৃত্যুর পর চোখ কারও কাজে লাগলে আমার ভালো লাগবে। এ চক্ষুদানকে সামাজিক আন্দোলনে রূপ দিতে পারলে অনেক মানুষের উপকার হবে।’

তিনি আরও বলেন, ‘শহরের মানুষের মধ্যে অপেক্ষাকৃত মানবিকতা কম। সব কাজই নিজের স্বার্থের কথা চিন্তা করে। কিন্তু গ্রামের মানুষ উদার। অন্যের জন্য কিছু করার চেষ্টা করে। তাই মরণোত্তর চক্ষুদান আন্দোলন উপজেলা পর্যায়ে পৌঁছাতে পারলে ভালো সুফল পাওয়া যাবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন- সাবেক সেনাপ্রধান লে. জে. (অব.) হারুন-অর-রশিদ, হৃদরোগ বিশেষজ্ঞ বরেন চক্রবর্তী, নাক-কান-গলা বিশেষজ্ঞ আমিনুল ইসলাম লিটু, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি অধ্যাপক ডা. তোসাদ্দেক হোসেন সিদ্দিকীসহ প্রমুখ।

সারাবাংলা/আইই/এসজে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর