Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাভার ট্যানারি কমপ্লেক্স কেন বন্ধ হবে না—জানতে চেয়ে বিসিককে চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩২

ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী সাভার ট্যানারি কমপ্লেক্স কেন বন্ধ করা হবে না তা জানতে চেয়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) চেয়ারম্যানকে চিঠি পাঠিয়েছে পরিবেশ অধিদফতর। অধিদফতর মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পাঠানো চিঠিতে সাভার ট্যানারি কমপ্লেক্স কেন বন্ধ করা হবে না সে বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা পাঠাতে বলা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৩ আগস্ট সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত ২১তম বৈঠকের কার্যবিবরণীর ১৪ (ছ) নং সিদ্ধান্ত অনুযায়ী বর্জ্য ব্যবস্থাপনা সঠিকভাবে না করায় জরুরিভিত্তিতে সংশ্লিষ্ট আইনের ধারা অনুযায়ী শিল্প মন্ত্রণালয় ও বিসিক কর্তৃক পরিচালিত ট্যানারি কমপ্লেক্স বন্ধ করার সুপারিশ করা হয়। ভবিষ্যতে আইনের ধারা অনুযায়ী কমপ্লেক্সটি পরিচালিত হলে পুনরায় চালু করার বিষয় বিবেচনা করা যেতে পারে। বন্ধের আগে জরিমানার মাধ্যমে সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের সুপারিশ করা হয়।

সারাবাংলা/জেআর/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর