Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাড়ে ৫ ঘণ্টা সাঁতরে ৪৬ কিলোমিটার পাড়ি কিশোর রাব্বীর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২১ ১৮:৪৪

রংপুর: ১০ম শ্রেণির শিক্ষার্থী রাব্বী। বাড়ি বগুড়ায়। এর আগে ২০২০ সালে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ৪০ জনের মধ্যে ১ম হয়েছিলেন। এবার ৫ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ডে মোট ৪৬ কিলোমিটার পাড়ি দিয়েও হলেন প্রথম। লালমনিরহাটের দোয়ানীর ব্যারেজ পয়েন্ট থেকে রংপুরের গঙ্গাচড়া উপজেলার মহিপুরের শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সড়ক সেতু পর্যন্ত দেশের সবচেয়ে দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয় এই কিশোর।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শনিবার (১১ সেপ্টেম্বর) শেখ রাসেল দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতার আয়োজন করে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা।

বিজ্ঞাপন

এদিন প্রথমবারের মতো তিস্তা নদীর ৪৬ কিলোমিটার পাড়ি দেন দেশের ১৫ জন দক্ষ সাঁতারু। শনিবার সকাল ৮টায় ব্যারেজ পয়েন্টে আনুষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতা শুরু হয়। দূরপাল্লার এ সাঁতার প্রতিযোগিতায় অংশ নিতে পেরে খুশি সাঁতারুরা।

৪৬ কিলোমিটার দীর্ঘ এই নদীপথ সাঁতরে পাড়ি দিতে ৮ ঘণ্টা সময় নির্ধারণ করা হলেও ভরা নদীর স্রোতে ভাটির টান থাকায় অনেক কম সময়ে প্রতিযোগীরা লক্ষ্যে পৌঁছান। এদের মধ্যে ৫ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ডে নির্ধারিত ৪৬ কিলোমিটার সাঁতরে প্রথম হয়েছেন বগুড়ার রাব্বী। ৫ ঘণ্টা ৫০ মিনিট ৫০ সেকেন্ডে পাড়ি দিয়ে দ্বিতীয় হয়েছেন বরগুনার সাইফুল ইসলাম রাসেল এবং ৬ ঘণ্টা ১ মিনিট ৩৬ সেকেন্ডে পাড়ি দিয়ে তৃতীয় হয়েছেন বগুড়ার সাঁতারু মিতু আক্তার।

এর আগে রাব্বী ২০২০ সালে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ৪০ জনের মধ্যে ১ম হয়েছিলেন এবং ৩য় হওয়া মিতু আক্তার বাংলাদেশের প্রথম নারী হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেন।

বিজ্ঞাপন

দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা প্রতিভাবান সাঁতারুদের খুঁজে বের করে তাদের প্রতিভা বিকাশে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। আয়োজকরা মনে করেন, এই সাঁতার প্রতিযোগিতা সাতারুদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সাঁতার আয়োজনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাঁ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আসিব আহসান।

এছাড়াও উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী, সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মির্জা, পানি উন্নয়ন বোর্ডের ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী আসফাউদ দৌলা, মেকানিক্যাল ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মিজানুল ইসলাম, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ক্রীড়া সংগঠক মাহমুদুর রহমান টিটু প্রমুখ।

রংপুর সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিস নানাভাবে প্রতিযোগিতায় সহযোগিতা করে।

সারাবাংলা/পিটিএম

কিশোর রাব্বী টপ নিউজ সাঁতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর