Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল সৌদি আরবে

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২১ ২৩:০২

ঢাকা: হজসহ নানা ইস্যুতে আলোচনা করতে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সৌদি আরবে গেছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশ্যে তারা ঢাকা ত্যাগ করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সৌদি আরব সফরকালে প্রতিনিধি দলটি ১৪৪৩ হিজরি সালের ওমরাহ এবং সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে দেশটির সরকারের সঙ্গে আলোচনা করবেন।

এছাড়াও বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে। সফররত প্রতিনিধি দলটি আগামী ১৫ সেপ্টেম্বর মক্কায় সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস-মিনিস্টারের সঙ্গে তার দফতরে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিবেন।

আগামী ১৪ সেপ্টেম্বর প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করবেন। সেখানে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবেন। একই দিনে প্রতিনিধি দল মক্কায় হাজীদের ভাড়া বাড়ি ও হোটেল ঘুরে দেখবেন। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন।

প্রতিনিধি দল জেদ্দা, মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিসসমূহ পরিদর্শন করবেন। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধি দল মদিনার ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মত বিনিময়ের কথা রয়েছে।

আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। প্রতিনিধি দলে রয়েছেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো. মনির, হজ অফিস, ঢাকার পরিচালক হজ মো. সাইফুল ইসলাম, ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী ও ধর্ম সচিবের একান্ত সচিব মো. যোবায়ের।

সারাবাংলা/জেআর/এমও

ওমরাহ ধর্ম প্রতিমন্ত্রী সৌদি আরব হজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর