Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনে ৬ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২১ ২২:৪০

ঢাকা: প্রতিদিন বিদ্যুতের পিক আওয়ারে বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার তথ্য জানিয়েছিল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। তবে এ সিদ্ধান্ত কার্যকরের পূর্বঘোষিত তারিখ থেকে মন্ত্রণালয় সরে এসেছে। আগামীকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পেট্রোবাংলার কার্যালয়ে এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন সারাবাংলাকে এ তথ্য জানিয়েছে। তিনি জানান, বিদ্যুতের পিক আওয়ারে সিএনজি স্টেশন ছয় ঘণ্টা বন্ধের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু কবে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে, তা নিয়ে মঙ্গলবার পেট্রোবাংলায় অংশীজনদের নিয়ে বৈঠক হবে। এরপরই জানানো হবে, এই সিদ্ধান্ত কবে থেকে কার্যকর হচ্ছে।

এর আগে, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পেট্রোবাংলার চেয়ারম্যানের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে বলা হয়, গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোর গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন বিষয়ে গত ১৯ জুলাই প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টার উপস্থিতিতে এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সভাপতিত্বে একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ওই সভাতেই সিদ্ধান্ত হয়, বিদ্যুতের দৈনিক পিক-আওয়ারে সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে।

আরও পড়ুন- ১৫ সেপ্টেম্বর থেকে ৬ ঘণ্টা করে বন্ধ সিএনজি স্টেশন

ওই সিদ্ধান্তের আলোকে বিদ্যুতের দৈনিক পিক-আওয়ারে (বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত) সিএনজি স্টেশন বন্ধ রাখা এবং এ বিষয়টি কমপক্ষে তিনটি দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পেট্রোবাংলার চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয় চিঠিতে।

এরপর সোমবার দুপুরে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, আগামী পরশু বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ সিদ্ধান্ত শেষ পর্যন্ত বদল করল মন্ত্রণালয়।

সারাবাংলা/জেআর/টিআর

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় টপ নিউজ পেট্রোবাংলা ফিলিং স্টেশন বন্ধের সিদ্ধান্ত বিদ্যুতের পিক-আওয়ার বিদ্যুৎ সিএনজি ফিলিং স্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর