Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ চিকিৎসকসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৪

ঢাকা: বেশি দামে যন্ত্রপাতি কেনার মামলায় আজিমপুর মাতৃসদন হাসপাতালের ৭ চিকিৎসকসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) কমিশনের নির্ধারিত বৈঠকে চার্জশিটের অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন কমিশনের সচিব আনোয়ার হোসেন হাওলাদার।

তিনি জানান, খুব দ্রুতই আদালতে চার্জশিট দাখিল করা হবে। চার্জশিটে আসামি হচ্ছেন- আজিমপুর মাতৃসদন হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. ইসরাত জাহান, পরিবার কল্যাণ পরিদর্শিকার সাবেক অধ্যক্ষ ডা. পারভীন হক চৌধুরী, আজিমপুর মাতৃসদনের সাবেক জুনিয়র কনসালটেন্ট ডা. মাহফুজা খাতুন, সাবেক সহকারী কো-অর্ডিনেটর ডা. চিন্ময় কান্তি দাস, জেলা সিভিল সার্জন কার্যালয়ের সাবেক মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম, আজিমপুর মাতৃসদনের মেডিকেল অফিসার (শিশু) ডা. বেগম মাহফুজা দিলারা আকতার ও ডা. নাজরীনা বেগম, সাবেক প্রশাসনিক কর্মকর্তা জহিরুল ইসলাম।

এ ছাড়া চার্জশিটে তিন ঠিকাদার হচ্ছেন- মেসার্স মনার্ক এস্টাব্লিশমেন্টের স্বত্বাধিকারী ফাতেনূর ইসলাম, নাফিসা বিজনেস কর্নারের স্বত্বাধিকারী শেখ ইদ্রিস উদ্দিন (চঞ্চল), সান্ত্বনা ট্রেডার্সের স্বত্বাধিকারী নিজামুর রহমান চৌধুরী।

চার্জশিটে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির আশ্রয় নিয়ে ২০১৪-১৫ অর্থবছরে মেডিসিন অ্যান্ড ইক্যুইপমেন্ট টেন্ডারের মাধ্যমে কেনার ক্ষেত্রে পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা লঙ্ঘন করেছেন। বর্তমান বাজার দর আমলে না নিয়ে গঠিত বাজার কমিটির প্রথম মনগড়া ও ভিত্তিহীন দরকে বিবেচনায় নিয়েছেন। এছাড়া এমআরপি ওয়েবসাইটের উত্তরপত্র মূল্যায়নের মাধ্যমে মালামাল ক্রয় করে মোট ১ কোটি ২৮ লাখ ৬৩ হাজার ২৪১ টাকা আত্মসাৎ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম

৭ চিকিৎসক আজিমপুর মাতৃসদন দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর