Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লালমনিরহাটে সড়কের গাছ কেটে ক্লাব ও মাদরাসায় দান

আলতাফুর রহমান আলতাফ, ডি‌স্ট্রিক ক‌রেসপ‌ন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৯

লালমনিরহাট: হাতীবান্ধায় স্থানীয় শেখ রাসেল ক্লাব ও মাদরাসার নামে কাটা হচ্ছে সরকারি গাছ। ওই উপজেলার বড়খাতা ইউনিয়নের পর এবার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী গ্রামেও রাতের আঁধারে এসব গাছ কাটা হচ্ছে।

এ ঘটনায় অভিযুক্ত সিঙ্গিমারী ফেডারেশনের চেয়ারম্যান তবিবর রহমান বলেন, ওই গাছ দুটি শেখ রাসেল নামে স্থানীয় একটি ক্লাবকে দান করেছি। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তাদের গাছ কাটতে বলেছিলাম। এর আগে তিস্তা মোড়ের দক্ষিণের গাছ একটা মাদরাসায় দান করেছি।

জানা গেছে, ওই উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী গ্রামের হাজীর মোড় এলাকায় মঙ্গলবার ভোরে দুটি বিশাল আকারের ইউক্যালিপটাস গাছ কেটে নিয়ে যায় একটি সিন্ডিকেট। তার দুদিন আগে ওই গ্রামের তিস্তা মোড় এলাকায় আরও দুটি ইউক্যালিপটাস গাছ কেটে নিয়ে যায় ওই সিন্ডিকেটের সদস্যরা। স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মোশারফ হোসেনকে অভিযোগ করলেও তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেননি।

শেখ রাসেল ক্লাবের সভাপতি এরশাদ আলী জানান, ফেডারেশনের সদস্য তৈয়ব আলী ও আবেদ আলীর সঙ্গে কথা বলে গাছ কাটা হয়েছে।

ইউপি সদস্য মোশারফ হোসেন বলেন, গাছ কাটার বিষয়ে আগে থেকে কিছু জানি না। খবর পাওয়ার পর গাছ উদ্ধার করে আমার জিম্মায় নিয়ে রেখেছি।

সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু জানান, গাছ কাটার বিষয়ে কেউ আমার সঙ্গে কথা বলেননি। এ বিষয়ে আমি কিছু জানি না। ফেডারেশনের লোকজন ভালো বলতে পারবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, এ বিষয়ে আমি কিছু জানি না। খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর