Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার গঠন নিয়ে তালেবান নেতৃত্বে অন্তঃকলহ

আন্তর্জাতিক ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২১ ১২:০৫

আফগানিস্তানের নতুন সরকার গঠনকে কেন্দ্র করে তালেবান নেতাদের মধ্যে অন্তঃকলহ দেখা দিয়েছে। তালেবানের শীর্ষ নেতারা এ তথ্য নিশ্চিত করেছে। খবর বিবিসি।

নেতারা বিবিসি’কে জানিয়েছে, কট্টরপন্থী সংগঠনটির সহ প্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গনি বারাদার এবং একজন মন্ত্রিসভার সদস্যের মধ্যে দেশটির প্রেসিডেন্ট প্যালেসে এ বিষয়ে তর্ক হয়েছিল।

অনির্ভর যোগ্য সূত্র জানিয়েছে, যে দিন থেকে বারাদার জনসম্মুখে আসছেন না, সে দিন থেকেই তালেবান নেতাদের সঙ্গে তার মতবিরোধ দেখা দিয়েছে। তবে তালেবান নেতারা এই ধরনের দাবি অস্বীকার করেছেন।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটিকে ‘ইসলামিক আমিরাত’ হিসেবে ঘোষণা করে তালেবান। পুরুষ এবং সিনিয়র তালেবান নেতাদের সমন্বয়ে তাদের নতুন অন্তর্বর্তীকালীন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। যাদের মধ্যে কয়েকজন গত দুই দশক ধরে মার্কিন বাহিনীর ওপর হামলার জন্য বিশেষভাবে পরিচিত।

তালেবান সূত্র বিবিসি পশতুকে জানিয়েছে, বারাদার এবং সশস্ত্র সংগঠন হাক্কানি নেটওয়ার্কের শীর্ষ ব্যক্তিত্ব ও দেশটির শরণার্থী বিষয়ক মন্ত্রী খলিল উর রহমান হাক্কানির অনুসারীরা খুব কাছাকাছি থেকে একে অপরের সঙ্গে উচ্চবাচ্য বাক্য বিনিময় করেছেন।

কাতারে অবস্থিত একজন তালেবান নেতা ও ঘটনার সঙ্গে জড়িত একজন নিশ্চিত করেছেন যে, গত সপ্তাহে এ ঘটনা ঘটেছিল।

সারাবাংলা/এনএস

আফগানিস্তান তালেবান নেতৃত্বে অন্তঃকলহ সরকার গঠন


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর