Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ চেয়ে গণধোলাইয়ের শিকার স্যানিটারি ইন্সপেক্টর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪২

সিরাজগঞ্জ: পণ্যে ভেজাল থাকার অভিযোগ তুলে হাটের ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ দাবি করায় সিরাজগঞ্জের তাড়াশে স্যানিটারি ইন্সপেক্টর ও তার এক সহযোগীকে গণধোলাই দিয়েছে উত্তেজিত জনতা। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে ।

গতকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে উপজেলার ধামাইচ গ্রামীণ হাটে এই ঘটনা ঘটে।

পুলিশ ও হাটের ব্যবসায়ী সূত্রে যায়, তাড়াশ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু ও হাসপাতালের নৈশ প্রহরী গোরাচাঁদ ধামাইচ হাটে গিয়ে ভেজাল পণ্যের অভিযোগ তুলে ব্যবসায়ীদের কাছে মোটা অংকের ঘুষ দাবি করেন। কিন্তু ব্যবসায়ীরা ঘুষ দিতে অস্বীকার করলে তাদের জেল-জরিমানার ভয় দেখিয়ে দুর্ব্যবহার করেন। এ সময় উত্তেজিত জনতা তাদের গণপিটুনি দিয়ে আটকে রাখে। এ ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শহিদুল ইসলাম রন্টু ও গোরাচাঁদকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ধামাইচ বাজারের হোটেল ব্যবসায়ী রাশিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম রন্টু প্রায়ই হাট-বাজারে গিয়ে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে থাকেন। গতকাল বিকেলে ধামাইচ হাটে এসে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেন। আমার দোকানে এসেও তিনি টাকা দাবি করেন।’ এ বিষয়ে কথা বলার জন্য শহিদুল ইসলাম রন্টুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক বলেন, ‘খরব পেয়ে পুলিশ পাঠিয়ে ধামাইচ হাট থেকে স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু ও নৈশ প্রহরী গোরাচাঁদকে উদ্ধার করা হয়। পরে রাত আটটার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুচলেকা দিয়ে তাদের নিজের জিম্মায় নেন।’

বিজ্ঞাপন

তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জামাল মিয়া শোভন বলেন, ‘মোবাইল ফোনে খবর পেয়ে তাদের উদ্ধারের ব্যবস্থা করি। তদন্ত করে এই দুজনের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/পিটিএম

গণধোলাই ঘুষ দাবি টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর