Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপ-সচিব সঞ্জয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২১ ১৮:২৬

ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ড. সঞ্জয় চক্রবর্তীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এনে মামলা দায়ের করেছেন এক স্কুল শিক্ষিকা।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে তিনি এই মামলাটি দায়ের করেন।

এদিন আদালত বাদীর জবনাবন্দি গ্রহণ শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩০ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর হোসেন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, বছর তিনেক আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিকটিমের সঙ্গে সঞ্জয় চক্রবর্তীর পরিচয় হয়। ম্যাসেঞ্জার যোগাযোগের পর মোবাইলের মাধ্যমে তাদের যোগাযোগ হতো। এক পর্যায়ে সঞ্জয় চক্রবর্তী ভিকটিমকে প্রেমের প্রস্তাব দিলে তিনি তা গ্রহণ করেন।

২০১৯ সালের ১৯ এপ্রিল সঞ্জয় চক্রবর্তী বাদীকে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে বাদী রাজি হন। সঞ্জয় চক্রবর্তী লঞ্চের কেবিনে ভিকটিমের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। এতে ভিকটিম অসম্মতি জানান। পরে সঞ্জয় বিবাহ করবেন জানালে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। এরপরও কয়েকবার বিভিন্ন জায়গায় তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়।

২০২০ সালের ২২ ডিসেম্বর ভিকটিম সঞ্জয় চক্রবর্তীকে বিয়ের জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি বিবাহিত হওয়ায় সে প্রস্তাব প্রত্যাখান করেন। এটি নিয়ে বাড়াবাড়ি করলে ভিকটিমকে দেখা নেওয়ার হুমকি দেন সঞ্জয় চক্রবর্তী। বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য ভিকটিম সঞ্জয় চক্রবর্তীকে গত ৮ জুন লিগ্যাল নোটিশ পাঠান। সঞ্জয় চক্রবর্তী নোটিশের জবাব না দিয়ে উল্টো তাকে হুমকি দেন।

ভিকটিম অভিযোগ করতে থানায় যান। থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে ট্রাইব্যুনালে মামলা করার পরামর্শ দেন। পরবর্তী সময়ে ভিকটিম ট্রাইব্যুনালে এসে মামলাটি দায়ের করেন।

সারাবাংলা/এআই/পিটিএম

টপ নিউজ ধর্ষণ মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর