Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত সেক্রেটারিসহ ৭ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:০১

ঢাকা: ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামী বাংলাদেশের সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ারসহ সাত জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৫ সেপ্টেম্বর) মামলাটির তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) কাজী ওয়াজেদ মিয়া সাত আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া বাকি আসামিরা হলেন— জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, সাবেক সংসদ সদস্য মাওলানা আ ন ম শামসুল ইসলাম, মোবারক হোসেন, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত ও রফিকুল ইসলাম খান এবং তার বাবুর্চি ইমাম হোসেন।

আবেদনে বলা হয়, আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে মামলা সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করা হচ্ছে। মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে পুলিশ রিপোর্ট দাখিল না করা পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামিরা দেশের সার্বভৌমত্ব বিপন্ন করার কাজে জড়িত বিধায় জামিনে মুক্তি পেলে পুনরায় একই রকম কাজ করে জননিরাপত্তার বিঘ্ন ঘটাবে।

এসময় আসামিদের পক্ষে আব্দুর রাজ্জাকসহ কয়েকজন আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর ভাটারা এলাকা থেকে গোলাম পরওয়ারসহ ৯ জনকে আটক করে পুলিশ। পরদিন ৭ সেপ্টেম্বর তাদের আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাইলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে ১২ সেপ্টেম্বর মনিরুল ইসলাম ও আবুল কালাম নামে দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আর গোলাম পরওয়ারসহ পাঁচ জনের আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর হয়।

সারাবাংলা/এআই/টিআর

গোলাম পারওয়ার জামায়াতে ইসলামী সন্ত্রাসবিরোধী আইন


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর