Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ চাওয়ায় স্যানিটারি ইন্সপেক্টরকে শোকজ, তদন্তে কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৭

সিরাজগঞ্জ: পণ্যে ভেজাল থাকার অভিযোগ তুলে হাটের মরিচ ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ দাবি করায় সিরাজগঞ্জের তাড়াশে স্যানিটারি ইন্সপেক্টর ও তার সহযোগী উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা হাসপাতালের নৈশ প্রহরীকে শোকজ করা হয়েছে। এছাড়া সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শোকজপ্রাপ্তরা হলেন- তাড়াশ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা হাসপাতালের নৈশ প্রহরী গৌড়ী চাঁদ তালুকদার।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে তাড়াশ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকালই (১৫ সেপ্টেম্বর) পাঁচটি নির্দেশনা দিয়ে তাদের দু’জনকে কৈফিয়ত তলব করা হয়েছে।

আরও পড়ুন: ঘুষ চেয়ে গণধোলাইয়ের শিকার স্যানিটারি ইন্সপেক্টর!

এর আগে, গত (১৪ সেপ্টেম্বর) তাড়াশ উপজেলার ধামাইচ হাটের মসলা ও তেল বিক্রেতা ইমদাদুল হকের পণ্যে ভেজাল রয়েছে অভিযোগ তুলে ঘুষ দাবি করেন স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম রন্টু ও তার সহযোগী। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত জনতা তাদের মারধর করে। পরে দুজনকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে এস এম শহিদুল ইসলাম রন্টু ও নৈশ প্রহরী গোড়া চাঁদকে উদ্ধার করে থানায় নেওয়া হয়। পরে রাত নয়টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুচলেকা দিয়ে এ দুজনকে নিজ জিম্মায় ছাড়িয়ে আনেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ড. রামপদ রায় জানান, ঘুষ দাবির অভিযোগে তাদের দু’জনকে শোকজ করা হয়েছে এবং একটি টিমকে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তপূর্বক আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে ঘুষ দাবির অভিযোগ প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/পিটিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর