Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রান্সে ভ্যাকসিন না নিয়ে বরখাস্ত ৩ হাজার স্বাস্থ্যকর্মী

আন্তর্জাতিক ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৩

ফরাসি প্রেসিডেন্টের বেধে দেওয়া সময়সীমার মধ্যে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন না নেওয়ায় চাকরি থেকে বরখাস্ত হয়েছেন অন্তত তিন হাজার স্বাস্থ্যকর্মী।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সাময়িক চাকরিচ্যুতির সরকারি সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়।

এর আগে, বুধবার থেকে কার্যকর হওয়া নতুন নিয়ম অনুসারে ফ্রান্সের ২৭ লাখ হেলথ-কেয়ারহোম-ফায়ার সার্ভিস কর্মীর জন্য করোনা ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করা হয়। একই নির্দেশনা ডাক্তার-নার্স-কর্মকর্তা এবং স্বেচ্ছাসেবকদের জন্যও প্রযোজ্য হবে।

এ ব্যাপারে ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অলিভিয়ার ভেরান বলেন, তাদের মধ্যে অধিকাংশের শাস্তিই সাময়িক। স্বাস্থ্যকর্মীদের অনেকেই এখন করোনা ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখাচ্ছেন। তারা বুঝতে পারছেন ভ্যাকসিন নিয়ে নেওয়াটাই বাস্তবতা, বলেন ফরাসি স্বাস্থ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো জুলাই মাসে ঘোষণা দিয়ে জানিয়েছিলেন হাসপাতালের স্টাফ, নার্সিং হোমের অবসরপ্রাপ্ত কর্মী এবং ফায়ার সার্ভিসকর্মীদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে অন্তত এক ডোজ করোনা ভ্যাকসিন নিতেই হবে। সেই সময়ই ভ্যাকসিন না নিলে শাস্তি হিসেবে বিনাবেতনে বরখাস্ত করার কড়া হুঁশিয়ারিও দেন তিনি।

এদিকে ফ্রান্সের জাতীয় স্বাস্থ্য সংস্থা এর আগের সপ্তাহে জানিয়েছিল, হাসপাতালের ১২ শতাংশ স্টাফ এবং ছয় শতাংশ বেসরকারি চিকিৎসক এখনও করোনা ভ্যাকসিনের আওতায় আসেননি।

সারাবাংলা/একেএম

করোনা ভ্যাকসিন টপ নিউজ ফ্রান্স বরখাস্ত স্বাস্থ্যকর্মী

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর