Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গে ফের দলবদল, এবার তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়

আন্তর্জাতিক ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২১ ১৭:২৯

ভারতের কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপির আরও এক নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এবার দলবদল করেছেন হেভিওয়েট বিজেপি নেতা বাবুল সুপ্রিয়। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আসানসোলের বিজেপি লোকসভা সদস্য বাবুল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির উপস্থিতিতে মমতা ব্যনার্জির দলে যোগ দেন। এর আগে গত ১১ জুন, তৃণমূলে ফেরেন অপর বিজেপি নেতা মুকুল রায়।

উল্লেখ্য যে, গত ৩১ জুলাই বাবুল সুপ্রিয় রাজনীতি ছাড়ার ঘোষণা দেন। এর আগে ভারতের কেন্দ্রীয় সরকারে সর্বশেষ পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক প্রতিমন্ত্রী ছিলেন বাবুল সুপ্রিয়। তবে গত ৭ জুলাই মোদি মন্ত্রিসভায় বড় আকারের রদবদলে বাদ পড়েন বাবুল। ৩১ জুলাই ইস্তিফার ঘোষণা দিয়ে বাবুল সুপ্রিয় বলেছিলেন, তিনি রাজনীতি থেকে দূরে সরে যাবেন। তবে এবার তৃণমূলে যোগ দেওয়ার মাধ্যমে রাজনীতিতে তিনি সক্রিয় থাকছেন বলে ইঙ্গিত পাওয়া গেল।

বিজ্ঞাপন

বাবুল সুপ্রিয় তৃণমূল কংগ্রেসে যোগ দিতে যাচ্ছেন এমন কোনো আলোচনা পশ্চিমবঙ্গের রাজনীতিতে ছিল না বললেই চলে। শনিবার আচমকা তার দলবদলের খবর পাওয়া গেল। তৃণমূল কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের বাবুল নিজেও জানালেন, দলবদলের সিদ্ধান্ত আকস্মিক।

তিনি বলেন, ‘মেয়ের অ্যাডমিশন নিয়ে ডেরেক ও’ব্রায়েনের (তৃণমূল নেতা) সঙ্গে কথা বলা শুরু হয়। এরপর তৃণমূলে যোগদান নিয়ে যা ঘটার গত চার দিনে ঘটেছে। এই চার দিনে দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) এবং অভিষেকের সঙ্গে কথা হয়েছে।’

ক্ষমতাসীন দল ছেড়ে বিরোধী শিবিরের দলে যোগ দেওয়ায় লোকসভা সদস্যপদ থেকে ইস্তিফা দিতে হতে পারে বাবুল সুপ্রিয়কে। বাবুল জানালেন, লোকসভা পদ ছেড়ে দিতে প্রস্তুত তিনি।

বিজ্ঞাপন

ভারতের স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের গত বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পাশাপাশি টালিগঞ্জে তিনি নিজেও হেরে যান। এতে হেভিওয়েট মন্ত্রী বাবুল সুপ্রিয় চাপে পড়েন। তার দায়িত্বে থাকা জেলাগুলোতেও তুলনামূলক খারাপ ফল পায় বিজেপি। এরইমধ্যে পশ্চিমবঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে তার বিরোধের খবরে সামনে আসে। গত ৩১ জুলাই এসব বিষয়কে রাজনীতি ছাড়ার অন্যতম কারণ বলে জানিয়েছিলেন বাবুল। যদিও দুই মাসের মাথায় বিজেপি শিবিরের অন্যতম প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন তিনি।

বাবুল সুপ্রিয় ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হন। পরে দুই দফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। বাবুল সুপ্রিয় ভারতে মুম্বাই ও কলকাতার সিনেমা শিল্পে জনপ্রিয় একজন সংগীতশিল্পী।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর