Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বিপ্লবী পুলিন দে’র স্মরণসভা

সারাবাংলা ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৮

চট্টগ্রাম ব্যুরো: বৃটিশবিরোধী সংগ্রামী মাস্টারদা সূর্যসেনের সহযোদ্ধা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত পুলিন দে’র স্মরণ সভা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে স্মরণ সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘বৃটিশবিরোধী আন্দোলনের অগ্নিপুরুষ ছিলেন পুলিন দে। বঙ্গবন্ধুকে হত্যার পর তিনি রাজপথে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সাহস যুগিয়েছিলেন। বিপ্লবী পুলিন দে বঙ্গবন্ধুর আদর্শকে আমৃত্যু ধারণ করেছেন।’

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘পুলিন দে একজন কিংবদন্তীতুল্য অগ্নিপুরুষ। তিনি আওয়ামী লীগের একজন সাবেক প্রেসিডিয়াম সদস্য ছিলেন, এটা বড় কথা নয়। বড় কথা হল, তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একজন কর্মীবান্ধব জননেতা। আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না, তখন তিনি রাজপথে ছিলেন। পুলিন দে’র আদর্শ অনুসরণ করে আমরা রাজপথে আছি এবং থাকবো।’

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, হাজী মোহাম্মদ হোসেন, আব্দুল আহাদ, আবু তাহের ও শহিদুল আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

আওয়ামী লীগ বিপ্লবী পুলিন দে স্মরণসভা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর