Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে সাব-এডিটরস কাউন্সিলের উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২১ ১৯:২৫

ঢাকা: ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাব-এডিটরস কউন্সিল (ডিএসইসি)। রোববার (১৯ সেপ্টেম্বর) কার্যনির্বাহী পরিষদের সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়।

পল্টনে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয়— প্রচলিত আইনে কোনো ব্যক্তিবিশেষের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হতে পারে। শুধু একটি পেশার ১১ জন শীর্ষ নেতার ঢালাওভাবে ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক, যা অতীতে কখনো কোনো সময় কোনো পেশার ক্ষেত্রে ঘটেনি। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতা পেশার ওপর চাপ ও হুমকিস্বরূপ।

সাব-এডিটরস কাউন্সিল মনে করে, ঢালাও ব্যাংক হিসাব তলবে সাংবাদিক সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এর মধ্যদিয়ে নির্বাচিত নেতৃবৃন্দ ও জাতীয় প্রেস ক্লাবের মতো একটি জাতীয় প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন: ১১ সাংবাদিকের ব্যাংক হিসাব তলব, হাস্যকর বলছেন নেতারা

সংগঠনের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়ের সঞ্চালনায় সভায় সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী, কোষাধ্যক্ষ অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, দফতর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার প্রকাশনা সম্পাদক কবীর আলমগীর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু, কার্যনির্বাহী সদস্য ফারজানা জবা, আবদুর রহমান খান, আবু জাফর সাইফুদ্দীন, সাফায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রীতি বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে ১১ নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে। এরা হলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান; বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ; বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন; ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম; ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আরেক অংশের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

সারাবাংলা/একে

১১ সাংবাদিক নেতা ডিএসইসি ব্যাংক হিসাব তলব সাব এডিটরস কাউন্সিল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর