Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসীকল্যাণ ব্যাংকের আরও ৩ শাখা উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৮

ঢাকা: সিলেটের গোলাপগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া’র বাঞ্ছারামাপুর ও পঞ্চগড়ে প্রবাসীকল্যাণ ব্যাংকের আরও তিনটি নতুন শাখার উদ্বোধন করা হয়েছে। এ নিয়ে প্রবাসীকল্যাণ ব্যাংকের শাখার সংখ্যা দাঁড়াল ৮৯টিতে। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে ভার্চুয়ালি ব্যাংকের শাখাগুলো উদ্বোধন করা হয়।

রোববার (১৯ সেপ্টেম্বর) প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ গোলাপগঞ্জ ও বাঞ্ছারামাপুর শাখা ভার্চুয়াল প্ল্যাটফর্মে উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ। অন্যদিকে প্রবাসীকল্যাণ ব্যাংকের পঞ্চগড় শাখার উদ্বোধন করেন রেলপথ বিষয়ক মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

অনুষ্ঠানে রেলপথ বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, বৈদেশিক কর্মসংস্থানে দেশে উত্তরাঞ্চল পিছিয়ে আছে। এই জেলাগুলোতে অগ্রাধিকারভিত্তিতে প্রশিক্ষণের ব্যবস্থা করা দরকার। এতে দক্ষ জনশক্তি বাড়বে এবং এসব এলাকার জনগণ কাজের জন্য বিদেশে যেতে উৎসাহী হয়ে উঠবে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসীদের সর্বোচ্চ সেবা দিতে সরকার অঙ্গীকারাবদ্ধ। প্রধানমন্ত্রী রেমিট্যান্স যোদ্ধাদের কল্যাণের কথা চিন্তা করে প্রবাসীকল্যাণ ব্যাংক গঠন করেছিলেন। ১০ বছরেই ব্যাংকটি অনেক দূর এগিয়ে গেছে। বিশেষায়িত থেকে এখন এটি একটি তফসিলি ব্যাংকে পরিণত হয়েছে। সেবাদান সহজ করতে দেশের প্রতিটি উপজেলায় এই ব্যাংকের শাখা খোলা হবে।

মন্ত্রী সবাইকে বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম্য ঠেকাতে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, শ্রম অভিবাসনে দালালদের নির্মূল বা আইনের আওতায় আনতে পারলে প্রতারণা ও হয়রানি অনেকাংশে কমে যাবে।

নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, সিলেটের গোলাপগঞ্জে প্রবাসীকল্যাণ ব্যাংকের শাখা খোলায় আশপাশের ছয়টি উপজেলার মানুষ উপকৃত হবে। এছাড়াও বিদেশ গমনেচ্ছু কর্মীদের কল্যাণে এই ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব (প্রবাসীকল্যাণ ব্যাংকের চেয়ারম্যান) ড. আহমেদ মুনিরুছ সালেহীন। স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জয়নাল আবেদীন মোল্ল্যা, আব্দুল মান্নানসহ মন্ত্রণালয় ও প্রবাসী ব্যাংকের কর্মকর্তারা ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/টিআর

নতুন ৩ শাখা উদ্বোধন প্রবাসীকল্যাণ ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর