Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গে বিজেপির সভাপতি বদল

আন্তর্জাতিক ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪৫

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে পদ থেকে সরিয়ে দিয়েছে দলটির কেন্দ্রীয় নেতৃত্ব। ওই রাজ্যে দিলীপ ঘোষের জায়গায় নতুন সভাপতি হতে যাচ্ছেন সুকান্ত মজুমদার। সোমবার (২০ সেপ্টেম্বর) আচমকাই রাজ্যের সাংগঠনিক নেতৃত্বে এমন বদলের সিদ্ধান্ত ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা।

জানা গেছে, দিলীপ ঘোষকে রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে সর্বভারতীয় সহসভাপতির পদ দেওয়া হয়েছে। এ পদে বিজেপির দলত্যাগী নেতা মুকুল রায় ছিলেন। তার সরে যাওয়ার পর এতদিন খালি পড়ে ছিল এই পদ।

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি হিসেবে চলতি মেয়াদ পূরণের আগেই সরে যেতে হলো দিলীপ ঘোষকে। যদিও বিজেপির সাংগঠনিক রীতি অনুযায়ী এক ব্যক্তি দুই মেয়াদের বেশি এক পদে থাকতে পারেন না। পশ্চিমবঙ্গের সভাপতি হিসেবে এবার দিলীপের দ্বিতীয় মেয়াদ চলছিল। ২০২৩ সালে রাজ্য সভাপতি হিসেবে তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে গত বিধানসভা নির্বাচনে কাঙ্ক্ষিত ফল পায়নি বিজেপি। ওই নির্বাচনে ভরাডুবির জন্য রাজ্য ও কেন্দ্রের অনেক নেতাকে দায়ী করলেও দিলীপ ঘোষের নাম তেমন আলোচনায় আসেনি। নির্বাচন শেষে দিলীপ ঘোষ কয়েকবার কেন্দ্রীয় নেতৃত্বের উপর ব্যর্থতার দায় চাপিয়েছিলেন। ওই নির্বাচনের পর বিজেপি নেতা মুকুল রায় দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

গত শনিবার লোকসভা সদস্য ও সাবেক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়ও দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তবে রাজ্য বিজেপিতে এত ভাঙাগড়ার মধ্যেও দিলীপকে সরিয়ে দেওয়া হবে- এমন কোনো ইঙ্গিত বা চর্চা ছিল না রাজনৈতিক মহলে।

সারাবাংলা/আইই

দিলীপ ঘোষ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি বদল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর