Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কম্পিউটারের দোকানে চসিকের সনদ তৈরি, গ্রেফতার ১

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪৬

চট্টগ্রাম ব্যুরো: কম্পিউটারের দোকানে চট্টগ্রাম সিটি করপোরেশনের জাল সনদ তৈরি ও সরবরাহের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার দোকানে তল্লাশি করে চসিকের সিলমোহর ও জাল সনদ তৈরির ল্যাপটপ জব্দ করা হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর উত্তর হালিশহর এলাকায় মুছা এন্টারপ্রাইজ নামে একটি দোকান থেকে স্থানীয় দক্ষিণ কাট্টলীর ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাইল তাকে আটক করে পুলিশের কাছে দেন। গ্রেফতার মো. খালেক মুছা এন্টারপ্রাইজের মালিক। বাসা হালিশহরের গলাচিপা পাড়ায়।

কাউন্সিলর মো. ইসমাইল সারাবাংলাকে জানান, সোমবার বেলা ১২ টার দিকে আসমা বেগম নামে এক মহিলা দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কার্যালয়ে জাতীয়তা সনদের জন্য যান। তিনি এ সময় আগে নেওয়া একটি সনদ দেখান। সেই সনদ দেখে কাউন্সিলরের কার্যালয়ের কর্মকর্তার সন্দেহ হয়। তিনি যাচাই করে দেখেন, আসমাকে ওয়ার্ড কার্যালয় থেকে কোনো জাতীয়তা সনদ সরবরাহ করা হয়নি। তার কাছে থাকা সনদের সিরিয়াল নম্বরের সঙ্গে চসিকের অনলাইন সিরিয়াল নম্বরের কোনো মিল নেই।

কাউন্সিলর ইসমাইল বলেন, ‘আসমা বেগমকে আমরা জিজ্ঞেস করি, এই সনদ আপনি কোথায় পেয়েছেন? তিনি আমার কার্যালয়ের কাছে মুছা এন্টারপ্রাইজ নামে দোকানটি দেখিয়ে দেন। আমরা গিয়ে খালেককে ধরে আনলে সে জানায়, কাউন্সিলর হিসেবে আমার সই স্ক্যানিং করে সে বসিয়ে দিয়েছে জাল সনদে। নিজেই সিলমোহর বানিয়ে সিল দিয়েছে। আসমা ১৫০ টাকা দিয়ে জাল সনদটি কিনেছে বলে জানিয়েছে।’

পরে খালেককে হালিশহর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে কাউন্সিলর মো. ইসমাইল জানান।

হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) মো. আল আমিন সারাবাংলাকে বলেন, ‘খালেকের বিরুদ্ধে ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের কর্মচারি নুরুজ্জামান সান্টু বাদী হয়ে মামলা দায়ের করেছেন। দোকানে তল্লাশি করে আমরা একটি ল্যাপটপ ও চসিকের সিলমোহর জব্দ করেছি। ওই ল্যাপটপ ব্যবহার করে খালেক আসমাসহ কয়েকজনকে জাল সনদ সরবরাহ করেছে বলে আমাদের কাছে স্বীকার করেছেন।’

সারাবাংলা/আরডি/পিটিএম

চসিক দোকান সনদ


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর