Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসকের বদলে অপারেশনে স্ত্রী, প্রসূতির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ সেপ্টেম্বর ২০২১ ২৩:০৮

জয়পুরহাট: পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের পর এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। অভিযোগ উঠেছে, ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের জায়গায় তার স্ত্রী অপারেশন করায় এ ঘটনা ঘটেছে।

মৃত প্রসূতি মুনিরা বেগম (২৯) পাঁচবিবি উপজেলার শুকুরময়ী গ্রামের আরিফুল ইসলামের স্ত্রী।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে আরিফুল ইসলাম সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তার অন্তঃসত্ত্বা স্ত্রী মুনিরাকে পাঁচবিবি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেন। অপারেশন করেন ডা. সোলায়মান আলী মেহেদীর স্ত্রী তানবিনা মিনহাজ তিনা।

আরিফ বলেন, অপারেশনের কিছুক্ষণ পর থেকেই আমার স্ত্রীর অবস্থার অবনতি ঘটতে থাকে। বিকালে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় আমার স্ত্রী মারা যান। পরে জানতে পারি ডা. সোলায়মান আলী মেহেদীর স্ত্রী হওয়ার সুবাদে অদক্ষ ডা. তানবিনা মিনহাজ তিনা এই অপারেশন করেন।

এ ব্যাপারে জানতে যোগাযোগের চেষ্টা করেও ডা. তিনাকে পাওয়া যায়নি। তবে তার স্বামী পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান আলী মেহেদী অভিযোগ অস্বীকার করে বলেন, আমার ২ বছরের কোর্স করা আছে। আমিই অপারেশন করেছি, আমার স্ত্রী নয়।

এ বিষয়ে জয়পুরহাট সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি, সন্তান জন্ম নেওয়ার পর ফুল পড়ার জন্য যে ইনজেকশন দেওয়া হয়েছে, তা কার্যকর হয়নি।

সারাবাংলা/এএম

জয়পুরহাট টপ নিউজ প্রসূতির মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর