Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৩

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সাংবাদিকেরা জাতির বিবেক। সঠিক ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। সমাজ ও রাষ্ট্রের চোখ খুলে দেয়।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রেস ইনস্টিটিউট অভ বাংলাদেশ (পিআইবি) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সাংবাদিকতায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণে তিন দিনব্যাপী এই আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, ‘সাংবাদিকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে, সেটা হবে কে আগে তথ্য পাবে কে আগে সংবাদ প্রকাশ করবে সেটা নিয়ে। উন্নয়নমূলক সংবাদ প্রচার তথা ব্র্যান্ডিং করে নওগাঁকে সামনে এগিয়ে নিতে সাংবাদিকরা ভূমিকা রাখবেন। করোনাকালে সাংবাদিকরা সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছেন যা সত্যিকার অর্থে প্রশংসার দাবি রাখে।’

মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘মাদক ব্যবসায়ী ও সেবীদের পক্ষে কেউ সুপারিশ করতে এলে সেই মামলার চার্জশিটে সেই ব্যক্তির নাম যোগ করে দেবেন। তা সেই দলেরই লোক হোক না কেন।’

এসময় জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ, পিআইবির পরিচালক (প্রশাসন) আফরাজুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতানা, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওহিদুল ইসলাম এবং সাংবাদিক আনোয়ার হোসেন বক্তব্য রাখেন। পরে খাদ্যমন্ত্রী ৩৫ জন অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ তুলে দেন।

সারাবাংলা/এমও

খাদ্যমন্ত্রী পিআইবি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সাধন চন্দ্র মজুমদার সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর