Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদিশার নেতৃত্বাধীন জাপার কাউন্সিল ডিসেম্বরে

আজমল হক হেলাল স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৫

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকীর নেতৃত্বাধীন জাতীয় পার্টি আগামী ডিসেম্বর মাসের শেষের দিকে যাত্রা শুরু করবে। জাতীয় কাউন্সিল করে গঠন করা হবে পূর্ণাঙ্গ কমিটি।

এর আগে ঢাকা মহানগর উত্তরের রুপনগর, উত্তরা, মিরপুর, দারুস সালাম, শাহআলী, পল্লবী, কাফরুল, ভাষানটেক, গুলশান, বনানী ও দক্ষিণের কদমতলী, রমনা ও সবুজবাগ থানা সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও চট্টগ্রাম, খুলনা ও রংপুরসহ দেশের বৃহত্তর জেলাগুলোতে সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, আগামী নভেম্বরের মধ্যে এসব থানা ও জেলায় সম্মেলন করে কমিটি গঠন করা হবে। এরপর ডিসেম্বরে দলটির জাতীয় কাউন্সিল করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। ওই সম্মেলনে উপস্থিত থাকবেন বেগম রওশন এরশাদ, সাদ এরশাদসহ দলটির বর্তমান কয়েকজন সংসদ সদস্য ও দলের প্রেসিডিয়াম সদস্য।

এসব বিষয় নিয়ে বিদিশা নেতৃত্বাধীন জাপার অনেক নেতা এই মুহূর্তে মুখ খুলতে চাচ্ছেন না। নাম প্রকাশ না করার শর্তে দলটির বেশ কয়েকজন নেতা বলেছেন, আগামী ডিসেম্বরে জাতীয় পার্টিতে নতুন চমক আসবে। জিএম কাদের একা হয়ে যাবেন। দলটির লাঙ্গল প্রতীকও হারাবেন। কারণ এই প্রতীক বেগম রওশন এরশাদের নামে বরাদ্দ দেওয়া নির্বাচন কমিশন থেকে। আইনি লড়াই করে লাঙ্গলপ্রতীক রওশন এরশাদের নামে আনা হয়।

ওইসব নেতাকর্মীরা আরও জানায়, জিএম কাদেরের অনেক কুকর্মের তথ্যও প্রকাশ করা হবে। এগুলো এখন সময়ের ব্যাপার মাত্র।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এসব বিষয় নিয়ে প্রায় একমাস আগে জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির কয়েকজন এমপি ও প্রেসিডিয়াম সদস্য বিদিশার সঙ্গে রাতে প্রেসিডেন্ট পার্কে বৈঠক করেছেন। ওই বৈঠকে দলটির জাতীয় সম্মেলন করা সহ আগামী নির্বাচনের প্রস্তুতি কী হবে তা নিয়ে আলোচনা হয়েছে। আগামী রোববার দলটির বর্তমান ১১ সদস্য বিশিষ্ট কমিটির বৈঠক করার কথা রয়েছে। ওই বৈঠকে দলটির জাতীয় কাউন্সিল করার দিন তারিখ চূড়ান্ত করা হতে পারে। এছাড়া কোন কোন জেলা বিদিশা ও দলটির ভারপ্রাপ্ত মহাসচিব সফর করবে সে বিষয়টিও চূড়ান্ত করা হবে।

সূত্রটি জানায়, বিদিশা এবং দলটির ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদ সহ অন্যান্য নেতারা নবীনগর সফরে যাচ্ছেন। নবীনগর সফর শেষে খুলনা ও বৃহত্তর চট্টগ্রাম সফরে যাবেন বিদিশা। নবীনগর সফরের বিষয়টি বিদিশার কাছে চ্যালেঞ্জ হিসেবে দাঁড়িয়েছে। সে জন্যই তিনি হঠাৎ করে নবীনগর যাওয়ার সিন্ধান্ত নেন বলে জানা গেছে। কারণ নবীনগরে মূলধারা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া নির্বাচন করবে। ওই আসন থেকে বিদিশার নেতৃত্বাধীন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী মামুনুর রশীদ নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।

ওই সফরে বিদিশার নেতৃত্বাধীন জাতীয় পার্টির ১১ জন কেন্দ্রীয় কমিটির নেতা রয়েছেন। বিদিশার নেতৃত্বাধীন জাপার কেন্দ্রীয় কমিটিতে যারা রয়েছেন, তারা হলেন- দলটির কো-চেয়ারম্যান বিদিশা সিদ্দিক, ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদ, অধ্যাপক দেলোয়ার, জাফর ইকবাল, ফখরুল জামান, সাবেক মন্ত্রী এমএ গাফফার, নুরুল হক নুরু, জহির উদ্দিন জহির, মেজর অবঃ শিকদার আনিসুর রহমান ও অ্যাডভোকেট রোবায়য়েত হোসেন ও অ্যাডভোকেট শোয়েব আকতার।

দলীয় সূত্রে জানা গেছে বিদিশার নবীনগর সফরকে কেন্দ্র করে জাতীয় পার্টি দুই অংশের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এসব বিষয় নিয়ে বিদিশার নেতৃত্বাধীন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদ বলেছেন, কারো চ্যালেঞ্জে বিদিশা-মামুন ভয় পায় না। নবীনগর জাতীয় পার্টির নেতাকর্মীরা কারো হুমকি-ধামকিতে বিচলিত নয়।

তিনি বলেন, সব চ্যালেঞ্জ মোকাবিলা করেই ত্রাণ বিতরণে যাবেন বিদিশা।

সারাবাংলা/এএইচএইচ/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর