Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যুর পাশাপাশি বেড়েছে শনাক্তের সংখ্যাও

সারাবাংলা ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:৪৯

ফাইল ছবি

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিনও এই সংখ্যা ছিল ২১। এছাড়া আগের দিন ৯৮০ জনের শরীরের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ১ হাজার ২১২। এদিকে, আগের দিন সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ৪১ শতাংশ থাকলেও গত ২৪ ঘণ্টায় সেটি কমে ৪ দশমিক ৩৬ শতাংশে দাঁড়িয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮২১টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৪৮৫টি। আর নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৭৮৭টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৯৬ লাখ ৪৬ হাজার ৯৩৭টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১ হাজার ২১২টিতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ৩৬ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক শূন্য ৯ শতাংশ।

একই সময়ে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২০২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ১২ হাজার ৬৮১ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা যাওয়া ২৫ জনসহ দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৭ হাজার ৪৩৯ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন, ১২ জন নারী। এই ২৫ জনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২৫ জনের মধ্যে সর্বোচ্চ ছয় জন করে মারা গেছেন যথাক্রমে ৫১ থেকে ৬০ এবং ৬১ থেকে ৭০ বছর বয়সীরা। এছাড়া চার জন করে মারা গেছে যথাক্রমে ৭১ থেকে ৮০ এবং ৮১ থেকে ৯০ বছর বয়সীরা। আর এক জন করে মারা গেছেন ৩১ থেকে ৪০, ২১ থেকে ৩০ বছর বয়সীদের মধ্যে। এর বাইরে তিন জন মারা গেছেন ৪১ থেকে ৫০ বছর বয়সী। এই সময়ে ২০ বছরের নিচে এবং ৯১ বছরের বেশি বয়সী কেউ মারা যায়নি।

এই ২৫ জনের মধ্যে সর্বোচ্চ নয় জন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রাম বিভাগের আট জন, খুলনা ও সিলেট বিভাগের তিন জন করে এবং রংপুর বিভাগের দুজন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। এদিন রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের কেউ করোনায় মারা যায়নি।

সারাবাংলা/পিটিএম

করোনা আপডেট টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর