Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইভানার মৃত্যু: বিচারের দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩০

ঢাকা: রাজধানীর স্কলাস্টিকা স্কুলের ক্যারিয়ার গাইডেন্স কাউন্সিলর ইভানা লায়লা চৌধুরীর মৃত্যুর ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ইভানার সহপাঠী, সহকর্মী, শিক্ষক ও আইনজীবীরা মানববন্ধনে অংশ নিয়ে এ দাবি জানান।

মানববন্ধনে অংশ নিয়ে চিত্রনায়ক সিয়াম বলেন, আমরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে তো পৃথিবীতে আসিনি। আল্লাহ আমাদের পাঠিয়েছেন বলেই এসেছি। এই জীবনটা কেড়ে নেওয়ার অধিকার কারও নেই। জীবনে অনেক ছোট-বড় ঘটনা ঘটে। আমার মনে হয় আমরা যদি শেয়ার করতে পারি আমাদের বন্ধুদের সঙ্গে, টিচারদের সঙ্গে তাহলে অনেক কিছুরই সমাধান হয়। নিজের লাইফটা কেড়ে নেওয়া কোনো সমাধান না। সমাধানের জন্য সমস্যার কথা শেয়ার করতে হয়। সন্তান ডিপ্রেশনে ভুগলে প্রত্যেক বাবা-মায়ের উচিত তাদের সঙ্গে কথা বলা। আর যেন কোনো ইভানার এভাবে মুত্যু না হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বামী আবদুল্লাহ মাহমুদ হাসান রুম্মানসহ অভিযুক্তদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলেই ইভানার মৃত্যুর মূল রহস্য বের হয়ে আসবে।

তারা আরও বলেন, ইভানার মৃত্যুর ঘটনার পেছনে কারা জড়িত সেটি সামনে আসুক। সেটাই আমরা চাই। এভাবে যেন আর কোনো ইভানাকে মৃত্যুবরণ করতে না হয় সেজন্য তার মৃত্যুতে জড়িতদের বিচারের মুখোমুখি করা হোক। ইভানাকে কেন এভাবে জীবন দিতে হলো, কেন তিনি আত্মহত্যা করলেন- আমরা এ প্রশ্নের জবাব চাই।

মানববন্ধনে বক্তব্য দেন সুপ্রিম কোর্টের আইনজীবী অনিক আর হক, আইনজীবী সমিতির সহ-সম্পাদক সাফায়েত সুলতানা রুমি, সাবেক সহ-সম্পাদক ইমতিয়াজ ফারুক, মুনতাসির আহমেদ, জেসমিন সুলতানা, আসিফ বিন আনোয়ার, সিফাত মাহমুদ, আহমেদ নকিব করিম, মাসরুফা হোসাইন, জাকিউল হক, উদীচী শিল্পীগোষ্ঠীর আরিফ নূর, নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক পারিসা শাকুর, স্কলাস্টিকা স্কুলের তৌহিদ সোহরাব, কসমো স্কুলের তামান্না ফেরদৌস। উপস্থিত ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ফারজানা শম্পা, উপমা বিশ্বাস, মায়িশা ধূসরিমা, জেসমিন-এ লাকি প্রমুখ।

বিজ্ঞাপন

গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর পরীবাগ থেকে স্কলাস্টিকা স্কুলের ক্যারিয়ার গাইডেন্স কাউন্সিলর ইভানা লায়লা চৌধুরীর মরদেহ উদ্ধার করে পুলিশ। দুটি ভবনের মাঝখানে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

ইভানা লায়লা চৌধুরী (৩২) স্কলাস্টিকা স্কুলের উত্তরা ও মিরপুর শাখার ইউনিভার্সিটি প্লেসমেন্ট সার্ভিসের প্রধান ছিলেন। তার মৃত্যুর ঘটনায় স্বামী আইনজীবী আব্দুল্লাহ মাহমুদ হাসানসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় মামলাটি দায়ের করেছে ইভানার পরিবার। ইভানার বাবা আমান উল্লাহ চৌধুরী শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন। মামলা নম্বর ৪১।

মামলার অপর আসামি ইমপালস হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মুজিবুল হক মোল্লা।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর