Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্রুতই রোহিঙ্গা প্রত্যাবাসন— কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:২৫

ফাইল ছবি

কক্সবাজার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর নিজ দেশে প্রত্যাবাসনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করা যাচ্ছে আন্তর্জাতিকভাবে খুব দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজারের মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্র এবং গভীর সমুদ্র বন্দর প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় সভা শেষে মন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের মেগা প্রকল্পগুলোর মধ্যে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর, রেল প্রকল্পসহ বেশকিছু প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিত করা সকলের সার্বিক দায়িত্ব। ভবিষ্যতে প্রকল্পগুলোর নিরাপত্তা আরও জোরদার করা হবে।

এর আগে মঙ্গলবার সকালে বিজিবির একটি বিশেষ হেলিকপ্টার যোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মাতারবাড়ী তাপবিদ্যুৎকেন্দ্রে নামেন। মন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো: সেলিম উদ্দিন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, কোস্টগার্ডের উপপরিচালক কমোডর এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। এ সময় মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

বিজ্ঞাপন

বিকেল সোয়া ৪টা পর্যন্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। চলমান প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে বিভিন্ন প্রকল্প সম্পর্কে ধারণা দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বিকেল সাড়ে ৪টায় হেলিকপ্টার যোগে কক্সবাজার শহরে পৌঁছান। তিনি কক্সবাজারে রাত্রীযাপন করে বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় হেলিকপ্টার যোগে কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরে যাবেন মন্ত্রী। সেখানে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃংখলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশ নেবেন। একইদিন বিকেল ৪ টায় মন্ত্রী ভাসানচর ত্যাগ করবেন বলে মন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান জানিয়েছেন।

সারাবাংলা/একেএম

স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর