Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ মাস পর কারামুক্ত ঝুমন দাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৩

সুনামগঞ্জ: হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে কটাক্ষ করার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় ছয় মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন ঝুমন দাশ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে সুনামগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) হাইকোর্ট থেকে জামিন আদেশ দেওয়া হয়। এরপর মঙ্গলবার বিকেলে ঝুমন দাশের জামিন সংক্রান্ত আদেশ সুনামগঞ্জ আদালতে পৌঁছায়। সন্ধ্যায় এই সংক্রান্ত কাগজ কারাগারে পৌঁছালে কারাগার থেকে মুক্তি পান ঝুমন দাশ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, চলতি বছরের ১৬ মার্চ শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক আইডি থেকে হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে সমালোচনা করে একটি পোস্ট দেওয়ার অভিযোগ পাওয়া যায়। ওই পোস্টের প্রতিক্রিয়ায় ১৭ মার্চ সনাতন ধর্মাবলম্বী অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের ৮৮টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর চালানো হয়। গ্রামের পাঁচটি মন্দিরও ভাঙচুর করা হয়। পরে তথ্যপ্রযুক্তি মামলায় ১৬ মার্চ ঝুমন দাশকে গ্রেফতার করে পুলিশ।এ ঘটনায় তিনটি মামলা করা হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিনটি মামলায় গ্রেফতার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ মোট ১১৩ জন আইনের আওতায় এসেছেন। হামলা, লুটপাট ও ভাঙচুর মামলার প্রধান আসামি ইউপি সদস্য (মেম্বার) শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ বেশিরভাগ আসামি আদালত থেকে জামিন পেয়েছেন।

সারাবাংলা/এসএসএ

ঝুমন দাশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর