Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীমনির রিমান্ড: ফের দুই বিচারকের ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৪

ঢাকা: মাদক আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই বিচারকের দেওয়া ব্যাখ্যায় সন্তুষ্ট হননি হাইকোর্ট। দুই বিচারক দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলামকে ফের লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৪ অক্টোবরের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর দুই বিচারকের পৃথক পৃথক লিখিত ব্যাখ্যায় অসন্তোষ প্রকাশ করে পুনরায় ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়ে আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) আদেশের জন্য দিন ধার্য করেছিলেন আদালত।

বিজ্ঞাপন

এরপর আজ বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুই বিচারকদের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও আব্দুল আলিম মিয়া জুয়েল।

আদালতে এ এম আমিন উদ্দিন বলেন, বিচারকরা ট্রেনিংয়ে থাকার কারণে ওইদিন যথাযথ ব্যাখ্যা দিতে পারেননি। পরে আদালত তাদের পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই ম্যাজিস্ট্রেটকে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন।

ওইদিন আদালত রিমান্ড চাওয়ার কারণ ও নিজের অবস্থান ব্যাখ্যা করতে নথিসহ (সিডি) মামলার তদন্তকারী কর্মকর্তাকে ১৫ সেপ্টেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেডআই খান পান্না। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

বিজ্ঞাপন

এ ছাড়া গত ২৯ আগস্ট পরীমনিকে তিন দফায় সাত দিনের রিমান্ড মঞ্জুরের বৈধতা নিয়ে স্বপ্রণোদিত রুল চেয়ে হাইকোর্টে আবেদন করে আইন ও সালিশ কেন্দ্রের (আসক)। ওইদিন আদালত বলেছেন, রুল রিটার্ন হয়ে আসুক, এরপর দেখব।

গত ৩১ আগস্ট পরীমনিকে জামিন দেন বিচারিক আদালত। এরপর ১ সেপ্টেম্বর কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান চিত্রনায়িকা পরীমনি।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

পরীমনি পরীমনির রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর