Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ত্রোপচারে শিশুর মৃত্যু: এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন


৪ এপ্রিল ২০১৮ ১৬:১৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ‍কুমিল্লায় সিজারিয়ান অপারেশনের সময় গর্ভের শিশুর মৃত্যুর ঘটনা তদন্ত করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের হাই কোর্ট ডিভিশন।

এর আগে আদালত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গাইনি বিভাগের প্রধান অধ্যাপক পারভীন ফাতেমা এবং জাতীয় অধ্যাপক শায়লা খাতুনকে তদন্তের দায়িত্ব দিয়ে কমিটি গঠন করে দেন।

বুধবার (৪ এপ্রিল) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে সকালে হাইকোর্ট ডিভিশনের আদেশে কুমিল্লার সিভিল সার্জন, ডাক্তারসহ ৭ জন আদালতে হাজির হন।

এদিন কুমিল্লার সিভিল সার্জন এবং মেডিকেল কলেজের পরিচালককে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে ৫ ডাক্তারকে আগামী ১১ এপ্রিল ফের হাজির হতে বলেছেন আদালত।

সকালে আদালতের কার্যক্রম শুরু হলে বিবাদীদের পক্ষে আইনজীবী আবদুল মতিন খসরু ওই ঘটনায় কুমিল্লা মেডিকেল কলেজের প্রতিবেদন আদালতে তুলে ধরেন। আদালত বলেন, আমরা চাচ্ছি ওই মেডিকেলের বাইরের কেউ তদন্ত করুক। তারপর আদেশ দেওয়া হবে।

গত ২৫ মার্চ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে এক প্রসূতির অস্ত্রোপচারের সময় গর্ভে থাকা সন্তানকে দুই খণ্ড হয়ে যায়। ওই ঘটনায় সিভিল সার্জন, ডাক্তারসহ সাতজনকে তলব করেন আদালত।

ওই আদেশ অনুযায়ী, বুধবার আদালতে হাজির হন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, কুমিল্লার সিভিল সার্জন, গাইনি বিভাগের প্রধান এবং চার চিকিৎসক।

২৫ মার্চ কয়েকটি সংবাদপত্রে এ বিষয়ে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আসাদুজ্জামান। সঙ্গে ছিলেন আইনজীবী ব্যারিস্টার ফারহানা ইসলাম খান, আনিসুল হাসান ও সেগুফতা তাবাসসুম আহমেদ।

সারাবাংলা/এজেডকে/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর