Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারিগরি শিক্ষার উন্নয়নে ত্রিপক্ষীয় চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:১০

ঢাকা: দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণকে আধুনিক ও আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে কারিগরি শিক্ষা অধিদফতর, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসেসের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভার্চুয়ালি পাঁচ বছর মেয়াদি এ সমঝোতা স্মারক সই হয়। সমঝোতা স্মারকে প্রতিষ্ঠানগুলোর মাঝে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এতে কারিগরি শিক্ষা অধিদফতরের পক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুরের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো সমঝোতা স্মারকে সই করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কারিগরি শিক্ষার উৎকর্ষ সাধনে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের পেডাগোজি সংক্রান্ত প্রশিক্ষণ ও সনদায়নসহ টিভিইটি (TVET) শিক্ষাক্রম উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠান ৩টি পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

এ অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মো. আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও কারিগরি শিক্ষা অধিদফতর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুরের নির্বাহী কর্মকর্তা লিম বুন টং উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এনএস

কারিগরি শিক্ষা ত্রিপক্ষীয় চুক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর